ঢাকাMonday , 6 September 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বাউল গানের মাধ্যমে দেশ-বিদেশে সুনামগঞ্জের সুনাম বৃদ্ধি করেছেন বাউলেরা-নুরুল হুদা মুকুট

Link Copied!

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ নুরুল হুদা মুকুট বলেন,সংস্কৃতির রাজধানী হিসেবে সুনামগঞ্জ জেলায় অনেক নামকরা আউল বাউল ও মরমী সাধকরা জন্মগ্রহন করে তাদের গানের মাধ্যমে দেশ বিদেশে সুনামগঞ্জকে তুলে ধরে জেলার সুনামগঞ্জ বৃদ্ধি করেছেন। শিল্পীরা সুনামগঞ্জের মানুষের প্রাণ, গান মানুষকে সমৃদ্ধ করেছে,গান হচ্ছে মনের খোরাক বেচেঁ থাকার প্রেরণা। তিনি বলেন,বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির পিতার কন্যা শেখ হাসিনা তার জন্মস্থান গোপালগঞ্জকে স্মরণ করলেই তিনি সুনামগঞ্জবাসীকে মনে করেন। তাই এই বাউলদের কল্যাণে তাদের আর্থিকভাবে সহযোগিতা করতে বর্তমান সরকার এবং আমরা জনপ্রতিনিধি হিসেবে জেলা পরিষদের মাধ্যমে সহযোগিতা অব্যাহত রাখার ঘোষনা দেন।
তিনি সোমবার বিকেলে জেলা পরিষদের অর্থায়নে জেলার ২২জনকে বাউল শিল্পীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট এসব কথা বলেন। জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তাা মো. জাকির হোসেনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন,সহকারী প্রকৌশলী ইমামুল হাসান,প্রধান সহকারী আব্দুল মতিন,হিসাব রক্ষক বিমলেন্দু রায়,তাহিরপুর উপজেলা আওয়ামীলেিগর সাধারন সম্পাদক বাবু অমল কান্তি কর,লোক গবেষক সুমন কুমার দাস,আব্দুল করিমের ছেলে শাহ নুর জালাম,বাউল আলম শাহ,বাউল মকরম আলী শাহ,মকদ্দছ আলী,বাউল চন্দন মিয়া,বাউল তছকির মিয়াসহ অসংখ্য বাউল শিল্পীরা উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।