ঢাকাSunday , 17 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বর্ণাঢ্য আয়োজনে রুয়েটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

Link Copied!

রাবি প্রতিনিধি:দিনব্যাপী নানা কর্মসূচি ও বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে যথাযথ মর্যাদায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম দিন এবং জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

সূর্যদয়ের সাথে সাথে প্রশাসন ভবনসহ বিভিন্ন ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিবস পালনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল সাড়ে ৯ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শেখ। এরপর তাঁর নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয় যা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। সকাল ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এছাড়া শিক্ষক সমিতি, কর্মকতা সমিতি, কর্মচারী সমিতি এবং বিভিন্ন হলসহ ছাত্রলীগ রুয়েট শাখার পক্ষ থেকে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

সকাল সাড়ে ১০ টায় কেন্দ্রীয় অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আওয়ালের সভাপতিত্বে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শেখ।

উপ-ছাত্রকল্যাণ পরিচালক মো. মামুন-আর-রশিদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট ড. আবু সুফিয়ান জিয়া হাসান, কর্মকর্তা সমিতির পক্ষ থেকে মো. রোকনুজ্জামান, কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা এবং রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদ চৌধুরী মাহফুজুর রহমান তপু প্রমূখ।

অনুষ্ঠান শেষে চিত্রাংকন প্রতিযোগিতা এবং বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। বাদ যোহর রুয়েট কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকল কর্মসূচিতে বিভিন্ন বিভাগের শিক্ষক, হল প্রভোষ্ট, কর্মকর্তা ও কর্মচারী নেতৃবৃন্দ এবং সর্বস্তরের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।