ঢাকাTuesday , 21 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বগুড়া সান্তাহারে ট্রেন যাত্রা বিরতি কমিটি বৃন্দের সাথে রেল ব্যবস্থাপকের বৈঠিক।

Link Copied!

মোঃআতিকুর হাসান,,আদমদীঘি(বগুড়),প্রতিনিধিঃ
বগুড়া সান্তাহার পঞ্চগড় থেকে ঢাকাগামী নতুন হিমালয় আন্তঃনগর ট্রেন সান্তাহার জংশনে কোন যাত্রা বিরতি না থাকার প্রতিবাদে সান্তাহারের সর্বস্তরের মানুষ গত কয়েকদিনের সান্তাহারে রেলওয়ে জংশনে মানব বন্ধন,আলোচনা সভা ও বিভিন্ন ঢাকাগামী আন্তঃনগর ট্রেন অবরোধ করেন উক্ত ট্রেন যাত্রা বিরতির সদস্য ও সান্তাহারের সর্বস্তরেরমানুষট্রেনঅবরোধের কারনে অচল হয়ে পড়ে উত্তরাঞ্চল।এর প্রেক্ষিতে আজ সান্তাহার রেলওয়ের পশ্চিমঞ্চলেরব্যবস্থাপকএকে এম শহিদুল ইসলাম আজ মঙ্গলবার সান্তাহার রেলওয়েজংশনেমাস্টারঅফিসেআন্দোলনকারীদের সাথে এক বৈঠকে বসেন। সান্তাহার ষ্টেশন মাস্টারের  বৈঠকে ট্রেন যাত্রা বিরতি বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দ সান্তাহার পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির বিভিন্ন গুরুত্ব তুলে ধরেন।বৈঠকে ট্রেন যাত্রা বিরতি বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, বাস্তবায়ন কমিটির আহবায়ক সাবেক সাংসদ সদস্যআলহাজ্ব কছিম উদ্দীন আহম্মেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুলইসলামখানরাজু,ভাইসচেয়ারম্যন মাহাবুবুর রহমান পিন্টু, বাস্তবায়ন কমিটির যুগ্ন আহবায়ক সাজেদুল ইসলাম চম্পা, ষ্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম, সান্তাহার পৌর আওয়ামীলীগের সভাপতিআবুল কাশেম,আওয়ামীলীগ নেতা জার্জিস আলম রতন, নিসরুলহামিদ ফুতু, যুবদল নেতা মাহাফুজুল হক টিকন, মামুনুর রশিদ মামুন প্রমূখ।সান্তাহার জংশন ষ্টেশনে ঢাকাগামি পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে সান্তাহার ট্রেন যাত্রা বিরতি বাস্তবায়ন কমিটি গত ১৬ মে থেকে মানববন্ধন, অবস্থান ধর্মঘট, গণস্বাক্ষর সংগ্রহ ও ট্রেন অবরোধ কর্মসূচ পালন করে আসছেন।
বৈঠক শেষে মহাব্যবস্থাপক এ কে এম শহিদুল ইসলাম উপস্থিত সাংবাদিকদের জানান,অত্যান্তশান্তিপূর্নভাবেআন্দোলনকারিদের সাথে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তাঁরা ট্রেন অবরোধের মত কর্মসূচি দেবেন না বলে আমাকে আশ্বস্থ করেছেন তবে দাবি আদায়ে নিয়মতান্ত্রিকওশান্তিপূর্নআন্দোলন চালিয়ে যাবেন। তিনি সান্তাহারে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতের বিষয়ে বলেন, শুধু সান্তাহারে নয় আরো দু একটি জায়গায় এই ট্রেনের যাত্রাবিরতি দেয়ার পরিকল্পনা রয়েছে। তবে সেটি পর্যায়ক্রমে দেয়া হবে। শহিদুল ইসলম আরো বলেন, যাত্রা বিরতির পাশাপাশি সান্তাহার ষ্টেশনে টিকিট বৃদ্ধি সহ নানা বিষয়ে আলোচনা হয়েছে। যাত্রা বিরতি বাস্তবায়ন কমিটির আহবায়ক সাবেক সাংসদ কছিম উদ্দীন আহম্মেদ বলেন, আলোচনা শান্তিপূর্ন হয়েছে। মহাব্যবস্থাপকের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা ২২ মে তারিখের ট্রেন আবরোধ কর্মসূচি প্রত্রাহার করে নিয়েছি। তিনি বলেন অবরোধ কর্মসূচি প্রত্যাহার করা হলেও নিয়মতান্ত্রিক আন্দোলন অব্যাহত থাকবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।