ঢাকাTuesday , 8 August 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রী কর্তৃক ৪র্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সুনামগঞ্জে ৬৮৩টি পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর বিষয়ে সুনামগঞ্জে সংবাদ সম্মেলন

Link Copied!

 

সুুনামগঞ্জ প্রতিনিধি:
বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধনের অংশ হিসেবে সুনামগঞ্জে ও ৪র্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ৬৮৩টি অসহায় পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর এবং ধর্মপাশা ও শাল্লা এই দুই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনা করা হবে মর্মে সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুর আড়াইটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
এতে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে বিস্তারিত তুলে ধরে সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী বলেন,আগামীকাল বুধবার সারাদেশের ন্যায় সুনামগঞ্জ জেলায় ও ৪র্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ৬৮৩টি অসহায় পরিবার জমি ও গৃহ হস্তান্তর করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও চলতি বছরের গত ২২ মার্চ জেলার বিশ^ম্ভরপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হয় এবং আগামীকাল ৯ আগষ্ট রোজ বুধবার ঐদিন জেলার ধর্মপাশা ও শাল্লা উপজেলাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করবেন বলে ও তিনি জানান। তিনি বলেন,এই জেলায় ইতিমধ্যে তালিকাভূক্ত ৮৪৪৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ৭০৩৪টি পরিবারকে পূনর্বাসিত করা হয়েছে এবং আগামীকাল ৯ আগষ্ট আরো ৬৮৩টি পরিবারকে জমি ও গৃৃহ হস্তান্তর করার মধ্যে দিয়ে এ জেলায় মোট ৭৭১৭টি পরিবারকে পূনর্বাসিত করা হবে। এছাড়াও ৩৪৪টি পরিবারকে আশ্রয়ন প্রকল্পের বিভিন্ন ব্যারাকে/গুচ্ছগ্রামে পূনর্বাসিত করা হয়েছে এতে মোট পূনর্বাসিত পরিবারের সংখ্যা এ জেলায় মোট ৮০৬১টি। অবশিষ্ট ৩৮৫টি পরিবারের মাঝে জেলার দোয়ারাবাজার উপজেলায় ১৩৯টি গৃহ এবং বাকি ২৪৬টি ঘরের বরাদ্দ করা হয়েছে এবং সেই ঘরগুলোর নির্মাণ কাজ চলমান রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।
এ সময় উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) বিজন কুমার সিংহ,রেভিনিউ ডেপুটি কালেক্টর মো. সাইফুল ইসলাম,বিটিভির প্রতিনিধি এড. আইনুল ইসলাম বাবলু,দৈনিক সংবাদের প্রতিনিধি লতিফুর রহমান রাজু,সিনিয়র সাংবাদিক মো. শাহাব উদ্দিন,মোহনা টিভির প্রতিনিধি কুলেন্দু শেখর দাস,আরটিভির প্রতিনিধি বিন্দু তালুকদার,বাসসের প্রতিনিধি আল হেলাল,গাজী টিভির প্রতিনিধি সেলিম আহমদ তালুকদার,শাহজাহান চৌধুরী,সিনিয়র সাংবাদিক আকরাম উদ্দিন,সময় টিভির প্রতিনিধি হিমাদ্রি শেখর ভদ্রসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দরা।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।