ঢাকাMonday , 16 August 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে সার ও কিটনাশকের তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা

Link Copied!

 

মনজু হোসেন, স্টাফ রিপোর্টারঃ

পঞ্চগড়ে পঞ্চগড়ে সার ও কিটনাশকের তিন প্রতিষ্ঠানকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মূল্য তালিকা না টেনে অতিরিক্ত দামে সার বিক্রি করার অপরাধে তাদের এই জরিমনা আরোপ করেন ভ্রাম্যমান আদালতের বিচারক পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার কামাতকাজল দিঘী ইউনিয়নের টুনিরহাট বাজারে অভিযান পরিচালনা করে মামা ট্রেডার্সকে ১০ হাজার টাকা, বিসমিল্লাহ্‌ ট্রেডার্সকে ২০ হাজার টাকা ও ইত্যাদি ট্রেডার্সকে ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমা আরোপ ও আদায় করা হয়।

অভিযান সূত্রে জানা যায়, ওই তিন প্রতিষ্টানে মূল্য তালিকা না থাকার পাশাপাশি সরকারি মূল্যের চেয়ে অতিরিক্ত দামে টিএসপি সার, এমওপি সার ও ইউরিয়া সার বিক্রি করছিলো তারা। খবর পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় তাদের ৪০ হাজার টাকা জরিমা আরোপ ও আদায় করেন পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরিফ হোসেন।।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।