ঢাকাSaturday , 29 October 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে পরিতাক্ত অবস্থায় ৯৫ লক্ষ ৮৫ হাজার টাকার কষ্টিপাথরে মুর্তি উদ্ধার

Link Copied!

 

মনজু হোসেন স্টাফ রিপোর্টারঃ

পঞ্চগড়ে সীমান্ত এলাকা থেকে পরিতাক্ত অবস্থায় একটি কষ্টিপাথরে মুর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ সদস্যরা।
বিজিবি জানায়, টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির, টহল কমান্ডার,হাবিলদার মোহাম্মদ সফিকুল ইসলাম,নায়েক মোঃ শফি কামাল (ভিআইপি) হাবিলদার মোঃ রহিম মিয়া সহ ১০ জনে সঙ্গীয় ফোর্স

শুক্রবার (২৮ অক্টোবর) দিনগত রাতে পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের টোকাপাড়া সীমান্ত এলাকার ৫০০ গজ ভিতরে এক বাড়ি থেকে পরিতাক্ত অবস্থায় কষ্টিপাথরে মুর্তি উদ্ধার করে নীলফামারী ৫৬ বিজিবির অধীনস্ত টোকাপাড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা। এদিকে শনিবার (২৯ অক্টোবর) সকালে পরীক্ষার জন্য ব্যাটালিয়নে নেয়া হয়েছে মুর্তিটি।

নীলফামারী- ৫৬ বিজিবির লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে বস্তুটির ওজন পাওয়া গেছে ৯৫ কেজি ৮০০ গ্রাম।
যার মূল্য ৯৫ লক্ষ ৮৫ হাজার টাকা,জুয়েলার্সের কাছে পরীক্ষা-নিরীক্ষার জন্য নিয়ে গেলে জুয়েলার্স পাথরটি কষ্টি পাথর বলে নিশ্চিত করে তিনি আরও জানান মিউজিয়ামে রাখার ব্যবস্থা গ্রহণ করা হতে পারে।

স্থানীয় সূত্রে জানা গেছে, টোকাপাড়া সীমান্ত এলাকায় এক বাড়িতে পরিতাক্ত অবস্থায় পড়ে ছিল মুর্তিটি। গোপন সংবাদের ভিত্তিতে টোকাপাড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা অভিযান পরিচালনা করে সীমান্ত এলাকার এক বাড়িতে পরিতাক্ত অবস্থায় মুর্তিটি উদ্ধার করে। পরে পরীক্ষার জন্য নীলফামারী ব্যাটালিয়নে প্রেরণ করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।