ঢাকাTuesday , 17 January 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে অবাধে কাটা হচ্ছে করতোয়া-তালমা নদীর পাড়

Link Copied!

মনজু হোসেন, স্টাফ রিপোর্টারঃ

পঞ্চগড় সদর উপজেলার তালমা ও করতোয়া নদীর পাড় ভ্যাকু,ট্রাক্টর মাধ্যমে অবাধে কাটছে দিনরাতিতে এক শ্রেনীর অসাধু বালু ব্যবসায়ী ।দেখে মনে হবে যেন মাটি কাটার উৎসব চলছে নদীতে।এতে হুমকিতে ফসলি জমিসহ ঘরবাড়ি ও সরকারের কোটি কোটি টাকা ব্যয়ের বাঁধ।
সম্প্রতি সরেজমিনে দেখা গেছে,সদর উপজেলার নলকুড়া এলাকার একটি বালু খেকো সিন্ডিকেট দীর্ঘদিন ধরে অবৈধভাবে করতোয়া নদীর বাঁধ ঘেষে ভ্যাকু মেশিন দিয়ে রাতের আধাঁরে বালু কেটে বিক্রি করছে। তালমা ডিয়াবাড়ি এলাকায় তালমা নদীর পাড় কেটে ট্রাক্টরে নেয়া হচ্ছে।একই চিত্র ফুলতলা কাঁটাবাড়ি ফরেস্ট এলাকায়।তবে তালমা ডিয়াবাড়ি এলাকায় পাড় কাটা ট্রাক্টরের শ্রমিকরা জানিয়েছেন, তাদের পরিবহন মালিক আলিম একই এলাকার নুরু এমপি নামের এক ব্যক্তির কাছে ক্রয় করে নিয়েছেন।
স্থানীয় সিদ্দিক,করিমুল, আলতাব জানান, এভাবে নদীর পাড়ের মাটি কেটে নিলে
বর্ষার মৌসুমে পানি ঢুকে ব্যাপক ভাঙনের সৃষ্টি হবে।এতে ঘরবাড়ী, ফসলি জমি ভাঙনের হুমকিতে রয়েছে।নদীর পাড় কাটার এ উৎসব বন্ধের জোর দাবী জানান তারা।
এ ব্যাপারে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মো.মাসুদুল হক মুঠোফোনে বলেন,অভিযোগ পাওয়ার পরে পাহারা বসানো হয়েছে এবং প্রতিনিয়ত অভিযান পরিচালনা করছি।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।