ঢাকাWednesday , 20 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নিরাপদ সড়কের দাবিতে রাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

Link Copied!

রাবি প্রতিনিধি:
গতকাল ঢাকাতে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রথম বর্ষের এক শিক্ষার্থী বাস চাপায় নিহত হওয়ার ঘটনার প্রেক্ষিতে আজ (২০মার্চ) নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনের সামনে শিক্ষার্থীরা হাতে বিভন্ন ধরনের লেখা লিফলেট নিয়ে নিরাপদ সড়কের দাবি জানায় পরে ঢাকাতে মর্মান্তিক দূর্ঘটনায় নিহত শিক্ষার্থীর স্বরণে এক মিনিট নিরবতা পালন সহ শিক্ষার্থীরা সংক্ষিপ্ত বক্তব্যে তারা তাদের দাবি গুলো উত্থাপন করে।

তাদের দাবিগুলো হলো- নিহত শিক্ষার্থীর হত্যাকারীকে বিচারের মাধ্যমে ফাঁসি দেওয়া, জাবালে নূরের সকল বাস বন্ধ করা, রাস্তায় রাস্তায় চেকিং সিস্টেম বন্ধ করা, প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের সামনে স্টপেজ রাখা, প্রত্যেক বাস চালকের ছবি এবং লাইসেন্স শো করা, শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া কার্যকর করা, প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে ফুট ওভারব্রিজ দেওয়া ও প্রতিটি জেব্রা ক্রসিংয়ের পাশে সিসি ক্যামেরা ব্যবস্থা করা
তারপর ১২টার দিকে শিক্ষার্থীরা বিশ^বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এসময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর ১টার দিকে তারা অবরোধ তুলে নিয়ে ক্যাম্পাসে ফিরে যায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছিলো। পরে তারা কর্মসূচি শেষ করে ফিরে গেছে। তারা কিছু দাবি-দাওয়া জানিয়েছে। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেটে একটা ফুট ওভারব্রিজ তৈরি করার দাবিও রয়েছে।
তিনি আরও বলেন, তবে অন্যান্য যে দাবিগুলো জানিয়েছে, তা সবার জন্য। আমাদের কাছে যে ফুটওভার ব্রিজের দাবি জানানো হয়েছে, তা উপাচার্য স্যারের সাথে কথা বলে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।
উল্লেখ্য মঙ্গলবার (১৯ মার্চ) সকালে রাজধানীর বন্ধুধারায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দান এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর ছাত্র আবরার আহমেদ চৌধুরী।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।