ঢাকাTuesday , 26 June 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে প্রাইমারি স্কুলের ভুমি বাহিরে রেখে মনগড়া দেয়াল নির্মান প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের

Link Copied!

নবীগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের এনাতাবাদ গ্রামে অবস্থিত এনাতাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্বে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি আলী আজম রায়হান মনগড়া এবং একরোখাভাবে দেয়াল নির্মান করায় দেয়ালের বাহিরে স্কুলের অবশিষ্ট ভূমি অন্যর ভোগদখলে যাবার আশংকায় করছেন সচেতন মহল। তার প্রতিকার চেয়েচেয়ে এলাকাবাসীর গণস্বাক্ষরসহ স্কুলের ভুমি দাতার পুত্র মির্জা মারুফ আহমেদ আজ মঙ্গলবার নবীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসা বরাবর অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে প্রকাশ, ওই স্কুলের ভুমি দাতা ছিলেন এনাতাবাদ গ্রামের মির্জা মারুফ আহমেদ এর পিতা মির্জা মোঃ ইদ্রিস। ইদানিং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে দায়িত্বভার গ্রহন করেন একই গ্রামের আলী আজম রায়হান। তিনি দায়িত্বভার নেয়ার পর মনগড়াভাবে স্কুলে দেয়াল নির্মান করেছেন। এতে দেয়ালের বাহিরে আরো অবশিষ্ট ভুমি রয়েছে। কালের পরিবর্তনে দেয়ারের বাহিরের ভুমি বিদ্যালয়ের অধীনে থাকবেনা। কারণ পার্শ্ববর্তী বাড়ির লোকজন ভোগদখল করে নিবে। এমনকি ঐ দেয়াল নির্মান করায় গ্রামের ক্ষোভ ও বিতর্কের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে দেয়াল নির্মাণকে কেন্দ্র করে এবং যাতায়াতে প্রতিবন্ধকতার কারণে ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসা-যাওয়া বন্ধ করেছেন। সব দিক বিবেচনা করে এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এবং ফিরিয়ে আনতে অবশেষে স্কৃলে ভুমি দাতা ও দাতা কমিটি সদস্যের পুত্র মির্জা মারুফ আহমেদ এলাকার বিভিন্ন ছাত্র- ছাত্রীর অভিভাবকদের গণস্বাক্ষর নিয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসাসের কাছে অভিযোগ দিয়েছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।