ঢাকাWednesday , 20 December 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে সফল ভ্রাম্যমান আদালতের অভিযানে ভূয়া ডাক্তার গ্রেফতার 

Link Copied!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:
ডাক্তার না হয়ে মৃত  ডাক্তারের নাম ভাঙ্গিয়ে চেম্বারে রোগী দেখার সময় সকালে কালিয়া থানা পুলিশসহ ভ্রাম্যমান আদালত আটক করে। পরে নড়াইলের কালিয়ার ইউএনও রুনু সাহা কর্তক পরিচালিত ভ্রাম্যমান আদালত ওই ভূয়া ডাক্তার মো. মোতাহার আলী হাসানকে (৪৯) এক বছরের বিনাশ্রম কারাদন্ডসহ ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন। মোতাহার কুষ্টিয়া সদর উপজেলার টালিপাড়া গ্রামের মো.খোরশেদ আলীর ছেলে। তিনি ২০১৭ সালে মৃত্যু  বরণ করা ডাক্তার মো. সামিউল কবিরের নাম ব্যবহার করে দীর্ঘদিন ধরে রোগী দেখার নামে প্রতারণা করে আসছেন বলে অভিযোগ রয়েছে। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান, আদালত সুত্রে জানা যায়, মো.মোতাহার হাসান আলী নিজের প্রকৃত  নাম ও পরিচয় গোপন করে মৃত্যু বরণকারি ডাক্তার মো. সামিউল ইসলামের সনদপত্র ও নাম ব্যবহার করেছেন।তিনি উপজেলার কালিয়া সদর বাজারের বিসমিল্লাহ ফার্মসিতে চেম্বার খুলে প্রায় ৭/৮ মাস ধরে রোগীদের আল্ট্রাসনাগ্রাম,নাক, কান ও গলার চিকিৎসার নামে প্রতারণা করে আসছিলেন।
      বিষয়টি জানাজানি হলে বুধবার  সকাল ১০ টার দিক কালিয়ার ইউএনও ও নির্বাহী ম্যাজ্যিষ্ট্রট রুনু সাহা পরিচালিত ভ্রাম্যমান আদালত সেখানে অভিযান চালিয়ে তাকে হাতে নাতে আটক করে।পরে প্রতারণার বিষয়টি প্রকাশ পায়।অপরদিকে ভ্রাম্যমান আদালত তাকে ওই দন্ডাদেশ দেন।
         বিসমিল্লাহ ফার্মসির মালিক মো. মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তিনি এই প্রতারকের প্রতারণার বিষয় আগে কিছু জানতে পারেননি।
       কালিয়ার ইউএনও রুনু সাহা, এ প্রতিবেদক উজ্জ্বল রায়কে, বলেন, গেপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে। নিজে ডাক্তার না হয়ে অন্যের নাম ব্যবহার করে রোগী দেখার নামে প্রতারণার অভিযোগ তাকে দন্ডাদেশ দেয়া হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।