ঢাকাThursday , 28 December 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নড়াইলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকা ও লাঙ্গলের প্রার্থীকে শোকজ 

Link Copied!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:
নড়াইলে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নৌকা ও লাঙ্গলের প্রার্থীকে শোকজ। নড়াইল-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও টানা তিনবারের সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি এবং নড়াইল-২ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে    কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দিয়েছেন নড়াইলের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর)  রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী  এ তথ্য নিশ্চিত করেছেন। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান, নড়াইল -১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তিকে দেওয়া নোটিশে বলা হয়েছে,  বিএম কবিরুল হক মুক্তির সমর্থকরা বুধবার (২৭ ডিসেম্বর) বিকেল ৪টায় বিছালী ইউনিয়নে মোটরসাইকেল যোগে (সহস্রাধিক) শোডাউন করে যা বিধিমালার স্পষ্ট লঙ্ঘন। অন্যদিকে নড়াইল-২ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজকে দেওয়া নোটিশে বলা হয়েছে,  গত ২৪ ডিসেম্বর বিধিমালা লঙ্ঘনের দায়ে আপনার নির্বাচনী কর্মীকে জরিমানাপূর্বক ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচনী এলাকায় দালান, দেয়াল, গাছ, বেড়া, বিদ্যুৎ ও টেলিযোগাযোগের খুঁটি বা অন্যকোনো দণ্ডায়মান বস্তুতে লাগানো অপসারণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়।  কিন্তু আপনার পক্ষ হতে নির্দেশ প্রতিপালন করা হয়নি যা অনাকাঙ্ক্ষিত।
পৃথক নোটিশে নির্বাচনী বিধিমালা লঙ্ঘনের দায়ে তাদের দুজনের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ লিখিতভাবে শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেল ৪টার মধ্যে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা প্রদান করতে বলা হয়েছে।
এ ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী  বলেন, দ্বাদশ জাতীয় জাতীয় সংসদ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে নড়াইল-১ ও ২ আসনের দুজন প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামীকাল শুক্রবারের মধ্যে তাদের লিখিত জবাব দিতে হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।