ঢাকাThursday , 21 July 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

দেশের প্রথম ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে স্বীকৃতি পেলো পঞ্চগড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

Link Copied!

 

মনজু হোসেন, স্টাফ রিপোর্টারঃ

“পঞ্চগড়ে আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” শীর্ষক প্রকল্পের আওতায় মুজিব শতবর্ষে দেশের প্রথম ভূমিহীন ও গৃহহীন জেলা হিসেবে স্বীকৃতি পেয়েছে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়। সর্বশেষ ১ হাজার ৪’শ ৫০জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘর উপহার দিয়েছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) বেলা ১১ টার সময় গণভবন থেকে ভার্চুয়ালী সংযুক্ত থেকে পঞ্চগড় সদর উপজেলার মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পের এলাকায় ৬২ টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে দুইশতক জমিসহ ঘরের চাবি তুলে দেয়ার মাধ্যমে পঞ্চগড়কে শতভাগ ভুমিহীন ও গৃহহীন মুক্ত জেলা ঘোষনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় মাহানপাড়া আশ্রয়ণ প্রকল্পে আয়োজিত অনুষ্ঠানে এসময় বিশেষ অতিথি হিসেবে এসময় উপস্থিত ছিলেন রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন। আরো উপস্থিত ছিলেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঁইয়া, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাটসহ জেলা ও পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

জানা যায়, একই দিনে জেলার তিন পৌরসভা বাদে পাঁচ উপজেলার ৪৩ টি ইউনিয়নে ১ হাজার ৪’শ ১৩ টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের হাতে জমিসহ ঘরের চাবী তুলে দেয়া হয়। প্রধানমন্ত্রীর বিশেষ আশ্রয়ন প্রকল্পের আওতায় তিন ধাপে জেলার ৪ হাজার ৮’শ ৫০ জন ভূমিহীন ও গৃহহীন অসহায় মানুষ পেল নিজের ঠিকানা। এতদিন জেলার বিভিন্ন প্রান্তে ছুটেচলা ও অন্যের জমিতে আশ্রয় নেয়া এসব পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে উচ্ছাসিত।

প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ পাকা ঘর পেয়ে অসহায় মানুষরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন।

 

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।