ঢাকাTuesday , 30 July 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ডেঙ্গুর প্রতিরোধে পদক্ষেপ নেয়ার দাবি রাবি ছাত্রদলের

Link Copied!

 

রাবি প্রতিনিধি
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডেঙ্গু ছড়ানোর প্রতিকার ও প্রতিরোধে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কার্র্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে ছাত্রদলের রাবি শাখার নেতাকর্মীরা। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর প্রেরিত এক স্মারকলিপিতে এ দাবি জানিয়েছেন তারা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, সমগ্র দেশে ডেঙ্গু ভয়ঙ্কর রূপ ধারণ করেছে। যা সমগ্র দেশব্যাপী দ্রুতই ছড়িয়ে পড়ছে। গতকালের রিপোর্ট অনুযায়ী রাজশাহী মেডিকেলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ২৭ জন এবং চিকিৎসা নিয়ে চলে গেছেন ১১ জন। যার মানে রাজশাহীতেও ডেঙ্গুর আবির্ভাব ঘটেছে। সম্প্রতি ঢাকা বিশ^বিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় ও ইডেন কলেজে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিক্ষার্থী মৃত্যুর ঘটনা ঘটেছে। বর্তমানে ডেঙ্গু নতুনরূপে আবির্ভূত হওয়ার ফলে অনেকেই সাধারণ জ্বর ভেবে ডেঙ্গু পরীক্ষা করছে না। যার ফলস্বরূপ আমরা একজন সিভিল সার্জনসহ তিন ডাক্তারের মৃত্যুর সংবাদ পেয়েছি।

তারা আরও উল্লেখ করেন, মতিহারের এই সবুজ চত্বরের ৩৬ হাজার শিক্ষার্থীর স্বাস্থ্য ঝুঁকি নিয়ে রাবি শাখা ছাত্রদল খুবই উদ্বিগ্ন। আমরা চাই ডেঙ্গু প্রতিকার ও প্রতিরোধের লক্ষ্যে প্রশাসন দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করুক যাতে আমাদের কোনো মেধাবী শিক্ষার্থী ডেঙ্গুর প্রকোপে অকালে ঝরে না যায়। প্রয়োজনে প্রতিটি হল ও একাডেমিক ভবনে মশা নিধন কর্মসূচি গ্রহণ করতে হবে। একইসাথে বিশ্ববিদ্যালয় মেডিকেলে ডেঙ্গু শনাক্তকরণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প করে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তা প্রদান করতে হবে।

এছাড়াও, ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ৩ আগস্ট সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পের বুথ স্থাপনের অনুমতি চেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর বরাবর লিখিত আবেদন করেছে ছাত্রদল।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।