ঢাকাSunday , 30 June 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জ‌বি‌তে শুরু হলো “মু‌ক্তিযু‌দ্ধের ভ্রাম্যমাণ বই‌মেলা”

Link Copied!

 ফয়সাল আরেফিন, জবি প্রতিনিধি:
 ‘মু‌ক্তিযু‌দ্ধের নির্বা‌চিত যত বই, ই‌তিহাস ধর‌বো তু‌লে বই যা‌বে তৃণমূ‌লে’ এই শ্লোগান সাম‌নে রে‌খে জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ে (জ‌বি) দুইদিন ব্যা‌পি শুরু হ‌য়ে‌ছে ‘মু‌ক্তিযু‌দ্ধের ভ্রাম্যমাণ বই‌মেলা’ ।
 বই মেলা‌টি আজ র‌বিবার থে‌কে শুরু হয়। আজ দুপু‌রে বিশ্ব‌বিদ্যালয়ের শান্তচত্ত্ব‌রে ভি‌সি অধ্যাপক ড.মীজা‌নুর রহমান ‘মু‌ক্তিযু‌দ্ধের ভ্রাম্যমাণ বই‌মেলা’ টি প‌রিদর্শন ক‌রেন। এ সময় তিনি ব‌লেন, আমা‌দের মু‌ক্তিযু‌দ্ধের ই‌তিহাস সবার মা‌ঝে দেওয়ার জন্য এ‌টি এক‌টি ভা‌লো উ‌দ্যোগ; এখা‌নে মু‌ক্তিযু‌দ্ধের সবগু‌লি বই একসা‌থে পাওয়া যায়। মু‌ক্তিযু‌দ্ধের বই প‌ড়ে স‌ঠিক ই‌তিহাস জানা সবার প্র‌য়োজন।
 শ্রাবণ প্রকাশনের রবিন আহসান বলেন ডিসেম্বর থেকে আমরা মুক্তিযুদ্ধের সব বই একসাথে বিক্রির পরিকল্পনা হাতে নিয়েছি। ইতোমধ্যে প্রায় সব বিশ্ববিদ্যালয় এবং কলেজ গুলোতে আমরা বই পৌঁছে দিয়েছি। মুক্তিযুদ্ধ বিষয়ক সব বই সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়াই আমাদের উদ্যোগ।
 এ সময় জগন্নাথ বিশ্ব‌বিদ্যালয়ের গণ‌যোগা‌যোগ ও সাংবা‌দিকতা বিভা‌গের সহকারী অধ্যাপক রাহাত মিনহাজ এবং বি‌ভিন্ন বিভা‌গের ছাত্রছাত্রী উপ‌স্থিত ছি‌লেন।
 ‘মু‌ক্তিযু‌দ্ধের ভ্রাম্যমাণ বই‌মেলা’ ২০১৮ সা‌লের ৮ ডি‌সেম্বর থে‌কে যাত্রা শুরু ক‌রে। এখা‌নে একাত্তু‌রের দিনগু‌লি, মুক্তধারা’৭১, আমার বন্ধু রা‌শেদ, আ‌মি বীরাঙ্গনা বল‌ছি, একাত্তরের ডা‌য়েরী সহ মু‌ক্তিযু‌দ্ধের সবগু‌লি বই র‌য়ে‌ছে।
 এছাড়াও ‘মু‌ক্তিযু‌দ্ধের ভ্রাম্যমাণ বই‌মেলা’ টি দে‌শের বি‌ভিন্ন বিশ্ব‌বিদ্যালয়, কলেজ , এবং স্কু‌লে মু‌ক্তিযু‌দ্ধের বই বি‌ক্রি ক‌রে থা‌কে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।