ঢাকাMonday , 14 June 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে দুই শিক্ষক নেতার বিরুদ্ধে চাকরির প্রলোভনে অর্থ প্রতারণার অভিযোগ

Link Copied!

পুলক সরকার, জয়পুরহাট প্রতিনিধিঃ
১৪ জুন/২১
জয়পুরহাটের প্রাথমিক দুই শিক্ষক নেতার বিরুদ্ধে চাকরির প্রলোভন দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ। ক্ষেতলাল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ও জিয়াপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সহকারী শিক্ষক  ওয়াদুদ ফাররোখ এবং পাঁচবিবি উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও পাঁচবিবি ঢাকারপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমানউল্লাহর বিরুদ্ধে তিন ভুক্তভোগী নারীদের পরিবার সোমবার বেলা ১২ টায় জয়পুরহাট জেলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে এসব অভিযোগ করেন।
অভিযোগকারী ওই তিনজন নারী হলেন, আক্কেলপুর উপজেলার কাশিড়া লক্ষীভাটা গ্রামের মাহবুব আলমের স্ত্রী আলেয়া বেগম, এরশাদুল হকের স্ত্রী শারমিন আক্তার ও জয়পুরহাট সদরের জয়পার্বতীপুর দক্ষিণ কান্দি গ্রামের মৃত নূর মোহাম্মদের মেয়ে নুরুননাহার।
এদের পক্ষে শারমিন আক্তার লিখিত অভিযোগ পাঠ করেন। অভিযোগে বলেন, জয়পুরহাটের ক্ষেতলালে কর্মরত সহকারী প্রাথমিক শিক্ষক ওয়াদুদ ফাররোখ ও পাঁচবিবিতে কর্মরত সহকারী শিক্ষক আমানউল্লাহ ২০১৭ সালে শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে চাকরীর প্রলোভন দিয়ে প্রত্যেকের কাছে ৬ লক্ষ টাকা চায়। অগ্রীম বাবদ প্রতারণামূলক ব্যাংকের চেক দিয়ে সাড়ে ৫ লক্ষ অর্থ হাতিয়ে নিয়েছেন। এর মধ্যে ওয়াদুদ ফাররোখ শারমিনের নিকট হতে দেড় লক্ষ ও নুরুননাহারের নিকট থেকে আড়াই লক্ষ টাকা নিয়েছেন এবং আমানউল্লাহ আলেয়া বেগমের কাছে দেড় লক্ষ টাকা নিয়েছেন। এরপর আক্কেলপুর মুজিবুর রহমান কলেজের পেছনে একটি শিশু কল্যাণ স্কুলও চালু করে দেয়। দেড় বছর স্কুল চলাকালীন প্রতিমাসে ৬ হাজার টাকা ভাড়া ভুক্তভোগীরা দিয়েছে। চাকরি দিব-দিচ্ছি বলে তালবাহানা করে এবং তাদের অর্থ না দিয়ে নানা রকম হুকমি দেয়। তারা গত ৩১ মে ২০২১ তারিখে জয়পুরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ করেন। এতে কোন প্রতিকার না পেয়ে ভুক্তভোগীরা নিরুপায় হয়ে এ সাংবাদিক সম্মেলন করেন।
এ ব্যাপারে ওয়াদুদ ফাররোখ (০১৭১২ ৩১২০৪৩) ও আমানউল্লাহ (০১৭১৬ ২৯৮১৩৬) এর সাথে মুঠোফোনে কথা হলে, আংশিক সত্যতা স্বীকার করে বলেন, সে অনেক কথা একদিন আসেন, সব বলব । মোবাইলে এত কথা বলে বুঝানো সম্ভব না।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।