ঢাকাTuesday , 15 June 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটের আক্কেলপুরে মূল্যবান কষ্টি পাথরের সরস্বতী মূর্তি উদ্ধার

Link Copied!

পুলক সরকার, জয়পুরহাট প্রতিনিধিঃ
জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার রায়কালী ইউনিয়নের দেওড়া গ্রাম থেকে হাজার বছরের পুরনো প্রাচীন অমূল্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন ২৭ কেজি ওজনের কষ্টিপাথরের একটি সরস্বতী মূর্তি উদ্ধার করেছে পুলিশ।
রোববার বিকেলে মূর্তিটি আদালতের ট্রেজারি শাখায় জমা দেওয়া হয়।
থানা পুলিশ সূত্রে জানা গেছে, রোববার গভীর রাতে উপজেলার রায়কালী ইউনিয়নের দেওড়া গ্রামের রায়হান তালুকদারের ছেলে রানা তালুকদার গত কয়েকদিন আগে তার পুকুর সংস্কার করে সেই মাটি দিয়ে একটি জমি ভরাট করেন। মাটি ভরাটকৃত ওই জমিতে শ্রমিকরা কলা গাছ রোপনের জন্য মাটি খুড়তে গিয়ে কোদালে পাথর সদৃশ্য মূর্তিটি উঠে আসে। গত রোববার গভীর রাতে আক্কেলপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকার রায়হান তালুকদারের ছেলে রানা তালুকদারের বাড়িতে অভিযান চালিয়ে হাজার বছরের পুরনো প্রাচীন অমূল্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন ২৭ কেজি ওজনের কষ্টিপাথরের সরস্বতী মূর্তিটি উদ্ধার করেছে।
আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান বলেন, ‘মূর্তিটি মহামূল্যবান এবং হাজার বছরের পুরনো। এটি আমাদের প্রাচীন নির্দশন। আমরা গোপন সংবাদের ভিত্তিতে মূর্তিটি উদ্ধার করেছি। মূর্তিটি আদালতের ট্রেজারি শাখায় জমার পর আইনি প্রক্রিয়ার মাধ্যমে প্রত্নতাত্ত্বিক বিভাগে জমা হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।