ঢাকাWednesday , 13 September 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে দেশের প্রথম জাতীয় শিক্ষার্থী পারিবারিক পাঠাগার উৎসব উদযাপন উপলক্ষে মতবিনিময়

Link Copied!

পুলক সরকার, স্টাফ রিপোর্টারঃ
১৩ সেপ্টেম্বর/২৩
আমরা সবাই চাই- আমাদের সন্তানেরা বড় হয়ে ভালো মানুষ হয়ে তারা ভালো ডাক্তার, ভালো ইন্জিনিয়ার, ভালো নির্বাহী, ভালো প্রশাসক, ভালো ব্যাংকার, লেখক-কবি-সাংবাদিক ইত্যাদি হয়ে সমাজের মুখ উজ্জ্বল করুক। এ ‘ভালো মানুষ’ হওয়ার জন্য শৈশব থেকেই সন্তানদের পাঠ্য বইয়ের পাশাপাশি বিভিন্ন বিষয়ে ভালো লেখক কবিদের বই পড়া দরকার।
শৈশব-কৈশোর থেকে বই পড়া অভ্যাস গড়ে তোলার লক্ষে আগামী ১৪ ও ১৫ সেপ্টেম্বর জয়পুরহাটে দুইদিন ব্যাপী জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ জয়পুরহাট জেলা শাখার পক্ষ থেকে শহরের শহীদ ডা.আবুল কাশেম ময়দানে দেশের প্রথম জাতীয় শিক্ষার্থী পারিবারিক পাঠাগার উৎসব অনুষ্ঠিত হবে। এ পারিবারিক পাঠাগার উৎসবে- ১ হাজার শিক্ষার্থীকে ১০টি করে বই, ১টি করে গাছের চারা ও নিজ নামে ১টি করে পাঠাগারের সিল দেওয়া হবে। আগামী ১৪ তারিখ বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় এ পাঠাগার উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। এ উৎসবে ভারতীয় প্রতিনিধিদেরও অংশ গ্রহণের কথা রয়েছে।
এ উপলক্ষে মঙ্গলবার জয়পুরহাট শহীদ ডাঃ আবুল কাশেম ময়দান সংলগ্ন আনন্দধারা কার্যালয়ে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায়- এ পাঠাগার উৎসবের আয়োজক জেলা জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের পক্ষ থেকে এসব তথ্য জানান। মতবিনিময় সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন- পাঠাগার উৎসব কমিটির আহবাক সংস্কৃতি ব্যক্তিত্ব আমিনুল হক বাবুল। এ সময় অন্যান্যের মধ্যে কমিটির সদস্য সচিব মহফেল উদ্দিন, অ্যাডভোকেট মোমিন আহমেদ চৌধুরী, গোলাম হক্কানী, অধ্যাপক আক্তারুল হক, মোস্তাহেদ ফররোক, মাসুদ রেজা, তবিবুর রহমান ও মিডিয়া কনভেনার শাহাদুল ইসলাম সাজু উপস্থিত ছিলেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।