ঢাকাThursday , 18 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাটে তিন দিনব্যাপী বিজ্ঞানমেলা শুরু

Link Copied!

পুলক সরকার, স্টাফ রিপোর্টার, জয়পুরহাটঃ
১৮ জানুয়ারি/২৪
‘বিজ্ঞান নিয়ে পড়বো, স্মার্ট বাংলাদেশ গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে জয়পুরহাটে তিন দিনব্যাপী বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টায় জয়পুরহাট ইনস্টিটিউট অব মাইনিং, মিনারেলজি এন্ড মেটালার্জি, চত্বরে এ মেলার উদ্বোধন করেন বিসিএসআইআর সদস্য ও যুগ্ম সচিব কাজী আনোয়ার হোসেন।
ইনস্টিটিউট অব মাইনিং মিনারেলজি অ্যান্ড মেটালার্জি (আইএমএমএম) এবং বাংলাদেশ ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর) যৌথভাবে এর আয়োজন করে।
এ সময় জয়পুরহাট ইনস্টিটিউট অব মাইনিং, মিনারেলজি অ্যান্ড মেটালার্জির পরিচালক ড. মোহাম্মদ নাজিম জামান, জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজ এর অধ্যক্ষ রফিকুল ইসলাম, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. প্রদীপ কুমার বিশ্বাস, উপস্থিত ছিলেন।
এবার মেলায় নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৪০ জন শিক্ষার্থী ১২০টি গবেষণা প্রকল্প নিয়ে অংশগ্রহণ করেছে। মেলা চলবে আগামী ২০ জানুয়ারী পর্যন্ত।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।