ঢাকাSunday , 17 March 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গফরগাঁওয়ে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ
 ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন সহ নানা আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
রবিবার (১৭ই মার্চ) সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হল রুমে  দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনীর উপর কুইজ, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।
দিবসটি উপলক্ষে  শিশু দিবসের আলোচনা সভায়  উপজেলার সুযোগ্য  নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান,  গফরগাঁও থানার অফিসার ইনচার্জ, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা,উপজেলা আওয়ামীলীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
সভাপতির স্বাগত বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শফিকুল ইসলাম  শিশুদের উদ্দেশ্য বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তোমাদের জানতে হবে। একটি শোষিত নিপীড়িত বঞ্চিত মানুষের অধিকার কিভাবে আদায় করতে হয়। তা জানতে হলে বঙ্গ বন্ধুর আত্মা জীবনীগ্রন্থ পড়তে হবে। প্রতিটা শিক্ষা প্রতিষ্টানে লাইব্রেরি আবশ্যক। এতে মুক্তিযুদ্ধের বিভিন্ন বই এবং বঙ্গ বন্ধু কে, নিয়ে লেখা রাখতে হবে। এই সহযোগিতায় আমি পাশে থাকব।  পরে তিনি শিশুদের হাতে বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি উপহার হিসেবে তুলে দেন।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পূর্বে উপজেলা পরিষদ চত্ত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, গণমাধ্যমকর্মী, শিক্ষক মণ্ডলী ও শিক্ষার্থীবৃন্দ। আলোচনা সভার শেষে দিবসটি উপলক্ষ্যে শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। এরপরে শিক্ষার্থী শিশুদের নিয়ে কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।