ঢাকাTuesday , 11 February 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

ক্ষেতলালে স্কুল ম্যানেজিং কমিটির সভায় অতর্কিত হামলা আহত ২ পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত

Link Copied!

পুলক সরকার, জয়পুরহাট প্রতিনিধি-
জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার আকলাস শিবপুর শ্যামপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য নির্বাচনে অংশগ্রহণ করে হেরে যাওয়ায় অতর্কিত হামলায় সভাপতিসহ ২জন আহত হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহত ২ জন হাসপাতালে ভর্তি।
থানা ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী ওই বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি প্রথম সভা দুপুর আড়াই টার সময় চলছিল। বিধি অনুযায়ী ওই সভায় বিদ্যুৎসাহী সদস্য নির্বাচনের কথা ছিল। সভা চলাকালিন সময়ে সদস্যদের নিকট থেকে এমদাদুল হক ও রেজাউল করিমের নাম প্রস্তাব হয়। কন্ঠ ভোটে এমদাদ হেরে গেলে তার বাহীনি জোরপূর্বক স্কুলের অফিসে প্রবেশ করে লাঠিসোটা নিয়ে সভাপতিসহ কমিটির সদস্যদের উপর এলোপাথারি হামলা চালায়। হামলায় বর্তমান সভাপতি সাংবাদিক মনছুর রহমান ও অভিভাবক সদস্য ওমর আলী মারাত্বক আহত হয়। চাঞ্চল্যকর অপহরন মামলার আসামী এমদাদুলের সন্ত্রাসী বাহিনীরা সভাপতি ও সদস্য ওমর আলীকে বেধরক মারধর করে বার বার মটরসাইলে তুলে অপহরনের চেষ্টা চালায়। ঘটনারস্থলে শিক্ষকদের বাধার মুখে তারা ব্যর্থ হয়। এসময় বিদ্যালয়ের প্রায় ৪৫০জন শিক্ষার্থী ও এলাকা বাসীর মধ্যে চরম ভীতির সঞ্চার হয়। ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এমদাদুল হক এর নিকট মোবাইল ফোনে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং বলেন আপনার সংঙ্গে পরে কথা বলব।
প্রধান শিক্ষক আকাম উদ্দীন আকন্দ এর মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বলেন, ন্যাক্কারজনক অনাকাংঙ্খিত ঘটনাটি ওই স্কুলের প্রধান শিক্ষক এর সংঙ্গে কথাবলে জেনেছি যা অতন্ত দুঃখ্যজনক ।
এ বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ারুজ্জামান নাদিম তালুকদার বলেন, স্কুলে মিটিং চলাকালীন সময়ে সন্ত্রাসীদের হামলা দুঃখজনক ও ন্যাক্কারজনক। আইন শৃঙ্খলা বাহিনীদের জরুরী পদক্ষেপ নেওয়া উচিৎ।
ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান বলেন, খবর পেয়ে জরুরী ভিত্তিতে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি। মামলা হলে প্রয়োজনিয় ব্যবস্থা নিব।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।