ঢাকাSunday , 26 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে বেপরোয়া টিকেট কালোবাজারীরা

Link Copied!

মিনহাজ উদ্দিন,কিশোরগঞ্জ প্রতিনিধি: প্রতিনিয়ত বেপরোয়া হয়ে উঠছে কিশোরগঞ্জের টিকেট কালোবাজারীরা। রেলওয়ে পুলিশ,স্টেশন মাস্টার আর কাউন্টারে থাকা কর্মকর্তাদের সহযোগিতায় বেপরোয়া এসব কালোবাজারীরা। বিভিন্ন সূত্রে জানা যায়,কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনে টিকিট কালোবাজারীর সংখ্যা ১০-১২জন। এদের মধ্যে উল্লেখযোগ্য হলো- মো:সাবু মিয়া,মো:গোলাপ মিয়া,মো: সাইকুল,পিপুল,শাহীন,রেলওয়ে স্টেশনের পশ্চিম পাশে অবস্থিত জীবন টেলিকমের মালিক মো: জীবন মিয়া,স্বাগতম স্টোরের মালিক সজীব বাবু। দীর্ঘ লাইনে দাঁড়িয়েও যাত্রীরা কোনো টিকিট পান না বলে অভিযোগ উঠেছে। নির্ধারিত কমিশনের বিনিময়ে এসব টিকেট স্টেশান মাস্টারের হাত হয়ে চলে যায় টিকিট কালোবাজারীদের হাতে। ফলে যাত্রীরা বঞ্চিত হয় টিকেট ক্রয় করা থেকে এমনটাই দাবি সাধারণ যাত্রীদের।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সাধারণ যাত্রীরা কাঙ্কিত টিকেট না পেয়ে কালোবাজারীদের হাত থেকে এসব টিকেট তিনগুণ দাম কিনতে বাধ্য হচ্ছেন। এভাবেই প্রতিনিয়ত চরম দুর্ভোগের শিকার হচ্ছেন সাধারণ যাত্রীরা। টিকিট কালোবাজারীরা রেলওয়ে পুলিশের সামনেই স্টেশন প্লাটফর্মে, বটতলায়,সিদ্বেশ্বরী বাড়ি মোড়ে,ডাক বাংলোর সামনে দাঁড়িয়ে এসব টিকিট বিক্রি করে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এমদাদুল হক রাসেল জানান,পড়াশোনার স্বার্থে নিয়মিত যাতায়াত করতে হয় অামাদের। বিগত ২বছর যাবত কখনো কাউন্টারে টিকেট পাই নি।
অারেকজন যাত্রী রাজন রাজ জানান,জীবন টেলিকম হলো অঘোষিত টিকেট কাউন্টার যেখানে বেশি টাকা দিলেই টিকেট পাওয়া যায় কিন্তু কাউন্টারে টিকেট পাওয়া যায় না। অন্য অারেকজন যাত্রী জানান,রেলওয়ের কাউন্টারে থাকা রাসেল,দেলোয়ার অার রেজওয়ান এসব টিকেট সরবরাহ করে টিকেট কালোবাজারীদের।
পুলিশের এমন নীরব ভূমিকা সম্পর্কে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক টিকিট কালোবাজারী জানান,রেলওয়ে পুলিশকে প্রতি মাসে একটি বড় অংকের টাকা দিয়েই আমরা টিকিট বিক্রি করি।
টিকিট কালোবাজারীর বিষয়ে কিশোরগঞ্জ রেলওয়ে স্টেশনের স্টেশান মাস্টার সাথে কথা হলে তিনি টিকিট কালোবাজারীর বিষয়টি প্রথমে অস্বীকার করলেও পরে স্বীকার করে নেন। তিনি জানান,চিহ্নিত এসব টিকিট কালোবাজারীদের বাসা স্টেশনের পাশে হওয়ায় টিকিট না দিলে আমাদের শারীরিকভাবে হামলা করার হুমকি দেয়। এমনকি বিভিন্ন সময় গালিগালাজও করে। এতে অামাদেরকে বাধ্য হয়ে কালোবাজারীদের টিকিট দিতে হয়।
টিকেট কালোবাজারীদের দৌরাত্ম্য শূন্যের কোঠায় প্রশাসন নিয়ে অাসবে বলে অাশাবাদী কিশোরগঞ্জবাসী।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।