ঢাকাWednesday , 29 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কালিয়াকৈরে ছয়টি অবৈধ করাতকল উচ্ছেদ

Link Copied!

মো.আফসার খাঁন বিপুল, কালিয়াকৈর প্রতিনিধি-

গাজীপুরের কালিয়াকৈরে মঙ্গলবার দুপুরে তিন গ্রামের ছয়টি অবৈধ করাতকল উচ্ছেদ করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় এসব করাতকলের বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইসতিয়াক আহমেদের নের্তৃত্বে এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।
ভ্রাম্যমান আদালত ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলা ও কালিয়াকৈর পৌরসভার বিভিন্ন এলাকায় প্রায় দেড়শতাধিক অবৈধ করাতকল রয়েছে। বনের ১০ কিলোমিটারের মধ্যে নিষেধাজ্ঞা থাকলেও স্থানীয় বন অফিস ম্যানেজ করে গড়ে উঠেছে অবৈধ এসব করাতকল। স্থানীয় বন খেকোরা বনের গাছসহ বিভিন্ন অবৈধ কাঠ নিয়ে এসব করাতকলে চেড়াই করে আসছে। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে মঙ্গলবার দুপুরে কাচিঘাটা রেঞ্জের আওয়াতাধীন উপজেলার সিঙ্গাপুর বাজার, সালদুপাড়া, মজিদচালা এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচলানা করা হয়েছে। এ ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইসতিয়াক আহমেদ। অভিযান চালিয়ে মজিদচালা এলাকায় আব্দুল কাদেরের করাতকল (স’মিল), আলহাজ মিয়ার স’মিল, মোশারফ হোসেনের স’মিল, সবদুল মিয়া স’মিল, সালদুপাড়া এলাকার আব্দুল হাকিমের স’মিল, সিঙ্গাপুর বাজার এলাকার সফিপুর ইসলামের স’মিল উচ্ছেদ করা হয়। এসময় এসব অবৈধ করাতকলের বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। এ অভিযানে উপস্থিত ছিলেন- বিভাগীয় সহকারী বনরক্ষক (এসিএফ) এনামুল হক, কাটিঘাটা রেঞ্জ কর্মকর্তা মো. মহসিন মিয়া, কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা মো. আজহারুল ইসলাম, চন্দ্রা বিট কর্মকর্তা মো. মনজুরুল ইসলাম, খলিশাজানী বিট কর্মকর্তা রফিকুল ইসলাম, বোয়ালী বিট কর্মকর্তা মো. ইলিয়াস মিয়াসহ উপজেলা প্রশাসন ও বনবিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।
কালিয়াকৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইসতিয়াক আহমেদ জানান, অবৈধ করাতকল উচ্ছেদে আমাদের ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।