ঢাকাWednesday , 24 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কমলনগর রক্ষার দাবিতে মেঘনা তীরে বিশাল মানববন্ধন

Link Copied!

মুহাম্মাদ নোমান ছিদ্দীকী:লক্ষ্মীপুর : মেঘনা নদীর অব্যাহত ভাঙনে বিলীন হওয়ার পথে লক্ষ্মীপুরের কমলনগর ও রামগতি উপজেলার বিস্তীর্ণ এলাকা। যার ফলে বসতভিটা, কৃষি জমি, বাজার, সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনাসহ চরম আতঙ্কে রয়েছেন দুই উপজেলার প্রায় ৭ লাখ মানুষ। অবিলম্বে নদী ভাঙন রোধ না করলে দেশের মানচিত্র থেকে উপজেলা দুটির বিশাল অংশ মুছে যাওয়ার আশঙ্কা রয়েছে।
ভাঙন থেকে রক্ষা পেতে বুধবার (২৪ এপ্রিল) সকালে কমলনগর উপজেলার মাতাব্বরহাট এলাকায় নদীর কূলে দাঁড়িয়ে মানববন্ধন করে স্থানীয়রা। মানববন্ধনের আয়োজন করে ‘কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তাদের সাথে একতা  পোষণ করে মানববন্ধনে অংশ নেয় বাংলাদেশ  মানবাধিকার কমিশন কমলনগর শাখা, হাজিরহাট বণিক সমবায় সমিতি, নিরাপদ সড়ক চাই কমলনগর শাখা, কমলনগর কবিতা  ও সাহিত্য পরিষদ,কমলনগর ফাউন্ডেশন, হাজিরহাট একাদশ সহ কমলনগর উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠন।
মেঘনা নদীর ভয়াবহ ভাঙন থেকে উপজেলা দুটিকে রক্ষার দাবি তুলে ধরে বক্তব্য রাখেন- কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহ্বায়ক আবদুস সাত্তার পালোয়ান, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, কমলনগর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ মো. শামছুল আলমসহ আরও অনেকে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।