ঢাকাSaturday , 13 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কমলগঞ্জে শতভুজা (১০০ হাত) শ্রীশ্রী বাসন্তী পূজা শুরু হয়েছে ।

Link Copied!

মোঃ মালিক মিয়া কমলগঞ্জ প্রতিনিধি,,
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী দেবীপুর সার্বজনীন দেবালয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে ৪ দিন ব্যাপী শ্রীশ্রী শতভূজা (১০০ হাত) বাসন্তী পূজা শুরু হয়েছে। এ উপলক্ষে এক বিরাট মেলাও বসেছে। বিগত একযুগ ধরে এই পূজা চলে আসছে। এবার সাফল্যের ১৩ তম আয়োজন বলে যানাযায়, শুক্রবার মহাসপ্তমী পূজায় বিপুল সংখ্যক ভক্তবৃন্দের সমাহম ঘটে। আগামী ১৪ এপ্রিল রোববার দশমী পূজা শেষে প্রতীমা বিসর্জনের মধ্যে দিয়ে সমাপ্ত হবে। ৪ দিনব্যাপী অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে দেবীর আমন্ত্রণ ও অধিবাস, পূজার্চ্চনা, রামায়ণ কীর্ত্তন, পদাবলী কীর্ত্তন, সাংস্কৃতিক অনুষ্ঠান, আরতী প্রতিযোগিতা, মহাপ্রসাদ বিতরণ, ধর্মীয় আলোচনা সভা প্রভৃতি।
দেবীপুর সার্ব্বজনীন দেবালয় পরিচালনা কমিটির সভাপতি সত্যেন্দ্র কুমার পাল (নান্টু) ও সাধারণ সম্পাদক নিতাই চন্দ্র পাল জানান, শতভূজা বাসন্তী পূজা ও মেলাকে কেন্দ্র করে এলাকার সনাতনী হিন্দু সম্প্রদায়সহ জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষের মধ্যে পড়েছে সাজ সাজ রব। আবহাওয়া অনুকুলে থাকলে শনিবার মহাঅষ্টমী ও মহানবমী পূজায় দেশের বিভিন্ন স্থান থেকে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে বিভিন্ন পেশাজীবীর হাজার হাজার লোকের সমাগমে গোটা এলাকা মুখরিত হয়ে উঠবে বলে আয়োজকরা আশা প্রকাশ করছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।