ঢাকাFriday , 10 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কমলগঞ্জে ধলাই নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন গাড়ি ও ড্রেজার মেশিন জব্দ

Link Copied!

কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই নদীর পুরাতন ব্রীজ এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় কালে বালু ভর্তি ট্রাকসহ ড্রেজার মেশিন জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত।গত কাল বৃহস্পতিবার ৯ মে দুপুর দেড় ঘটিকার সময় ভানুগাছ বাজার সংলগ্ন নদীর তীর থেকে ট্রাক ও ড্রেজার মেশিন জব্দ করা হয়।
জানা যায়, ধলাই নদীর পুরাতন ব্রীজ এলাকার পার্শ্ববর্তী স্থান থেকে একটি  মহল দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছিলো। এছাড়া নদীর অন্যান্য কয়েকটি স্থান থেকেও অবৈধ ও অপরিকল্পিতভাবে মেশিন দিয়ে বালু উত্তোলন হচ্ছিল। এতে ব্রীজ, নদীর প্রতিরক্ষা বাঁধ ও বাড়িঘর হুমকির মুখে পড়েছে। এছাড়া মেশিনের উচ্চ শব্দে শিক্ষার্থীদের পড়াশুনা বিঘ্নিত হচ্ছে এবং শ্রবনশক্তি ক্ষতিগ্রস্ত হচ্ছে। স্থানীয় বাসিন্দারা এসব বিষয়ে জনপ্রতিনিধিসহ প্রশাসনকে অবহিত করলেও কোন প্রতিকার হয়নি।
এমত অবস্থায় ৯ মে বৃহস্পতিবার দুপুরের দিকে কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমী আক্তার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সরেজমিনে বালু উত্তোলনকারী লোকদের না পেয়ে বালু ভর্তি একটি ট্রাক ও একটি ড্রেজার মেশিন জব্দ করেন।
এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) সুমি আক্তার বলেন, অভিযান পরিচালনার সময় বালু উত্তোলনকারীদের পাওয়া যায়নি। তবে তিনি শুনেছেন জসীম নামে একজন অবৈধভাবে বালু তুলাচ্ছে। আটক গাড়ীর চালক তাকে রশিদ দেখিয়েছে। যেহেতু চালক না জেনে টাকা দিয়ে বালু নেয় তাই তাকে ছেড়ে দেয়া হবে এবং বালু উত্তোলনকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।