ঢাকাWednesday , 13 March 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

কমলগঞ্জে একটি কুড়ে ঘরেই সাত সদস্যের এক পরিবারের মানবেতর জীবন যাপন

Link Copied!

মোঃ মালিক মিয়া কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের উত্তর তিলকপুর গ্রাম।গ্রামে

গবাদিপশুর ঘরের থেকেও অযোগ্য একটি ঘরে ৭ সদস্য বিশিষ্ট পরিবারের বসবাস। ইউনিয়ন  আওয়ামীলীগের নিবেদিত কর্মি খিজির মিয়া এই সাত সদস্যবিশিষ্ট পরিবারের অভিভাবক।
বিবাহযোগ্য এক মেয়ে,৪ ছেলে স্বামী স্ত্রী সহ এ মানবেতর জীবন যাপন করছেন তিনি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার,, স্বপ্নের জমি আছে ঘর নাই প্রকল্পের কাজ শুরু হয়েছে মৌলভীবাজার জেলা জুড়ে এই কার্যক্রম চলছে যার জায়গা আছে কিন্তু ঘর নাই, সরকার তাদের ঘর করে দিবেন এ কথা বলেছিলেন কমলগঞ্জ উপজেলার সাবেক ইউএনও মাহমুদুল হক এক আলোচনা সভায়,তিনি সেই সভায় আরো বলেছিলেন যে  কমলগঞ্জে ৫০৫ টির মত ঘর দেয়ার জন্য তালিকা করা হচ্ছে। যাদের জমি আছে কিন্তু ঘর নাই তাদেরকে এই আওতায় এনে সরকারিভাবে ঘর বানিয়ে দেয়া হবে। কিন্তু অজানা এক শত্রুতার কারণে খিজির মিয়া বারবার বঞ্চিত হচ্ছেন সেখান থেকেও। সামনেই আসছে ঝড় বৃষ্টি বাদলের দিন বছরের প্রথম  ঝড়-তুফানেই যে তার এই কুড়ে ঘরটি উড়িয়ে নেবে না তাতে কোন সন্দেহ নেই এলাকাবাসীর।খিজির মিয়া দিনমজুরের কাজ করে ছেলে মেয়ের লেখাপড়া ও পরিবারের অর্থের যোগান দিতেই হিমশিম খাচ্ছেন। তাদের দুঃখ কষ্ট লাঘবের জন্য সরকারি বেসরকারি তরফ থেকে একটি ঘর নির্মাণের দাবি উঠেছে এলাকাজুড়ে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।