ঢাকাSaturday , 20 January 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

একজন দক্ষ ও জনবান্ধব সমাজ সেবক  ইউপি চেয়ারম্যান কদ্দুস মন্ডল 

Link Copied!

ময়মনসিংহ সংবাদদাতা : প্রতিটি মানুষের স্বপ্ন থাকে,তবে  স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল।  এমনই একজন সমাজ সেবক ত্রিশাল উপজেলার মঠবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কদ্দুস মন্ডল। যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল ব্যক্তি (চেয়ারম্যান) হিসেবে প্রতিষ্ঠিত।তিনি রাজনীতিক নেতা হিসেবেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এলাকার উন্নয়নে ও গরীব অসহায় মানুষের পাশে থেকেছেন সর্বদায়। ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করে দলকে সাংগঠনিক ভাবে এগিয়ে নিতে শ্রম দিয়েছেন।বর্তমানে তিনি  ত্রিশাল  উপজেলা আওয়ামীলীগের সদস্য  এবং ১০নং মঠবাড়ী  ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। ইউনিয়নে তিনি পর-পর টানা দুইবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, যা মঠবাড়ীর ইতিহাসে প্রথম,এর আগে যারা চেয়ারম্যান ছিলেন তারা টানা বিজয় অর্জন করতে পারেননি।
আওয়ামিলীগের একজন কর্মী হিসাবে নিরলস ভাবে জনগণের সেবায় দিনরাত কাজ যাচ্ছেন।
সর্বোপরি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার মধ্যমে উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকারের  সমন্বয়ে ইউপি উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন।তার সময়ে অর্থ বছরগুলোতে সরকারের বরাদ্দকৃত ইউনিয়নের জন্য পাওয়া টি আর,কাবিখা,চল্লিশ দিন ইত্যাদি কর্মসূচীসহ প্রতিটি কাজ সঠিক ও সুন্দর ভাবে দায়িত্ব পালন করে বাস্তবায়ন করেছেন। ইউনিয়নের সকলের সহযোগিতা পাচ্ছেন এবং সহযোগিতার আশাও ব্যক্ত করে চলেছেন। আগামী নির্বাচনে আবারও  জয়লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন মোঃ আব্দুল কদ্দুস মন্ডল।
এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। এলাকার সাধারণ মানুষরা জানান আমরা নেতা বা চেয়ারম্যান বুঝিনা। আব্দুল কদ্দুস  মন্ডল ভাই একজন ভাল মানুষ, তিনি একজন কর্মঠ ব্যক্তি। তিনি চেয়ারম্যান পদে থাকলে আমাদের এলাকার তথা ইউনিয়নের উন্নয়ন হবে।বিশেষ করে ১০নং মঠবাড়ী  ইউনিয়ন পরিষদের বিভিন্ন জায়গায়  প্রতিদিনই মাদকের ও জুয়ার আখরা বসতো তিনি চেয়ারম্যান হওয়ার পর থেকে এসব অপরাধ কমে গেছে।
আমাদের দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদশের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক এবং নেতা হিসাবে মোঃ আব্দুল কদ্দুস মন্ডল ব্যাপক পরিচিতি লাভ করেছেন। নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে  স্থান করে নিয়েছেন  ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান মোঃ আব্দুল কদ্দুস মন্ডল ।  এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দেন।
খোঁজ নিয়ে জানা গেছে,  ১০নং মঠবাড়ী  ইউনিয়নটি
মঠবাড়ী,জয়দা,ইজারাবন্দ, চালাপাড়া, অলহরী টানপাড়া,অলহরী, দূর্গাপুর,খারহর, বাদামিয়া, কুরুয়াগাছা পোড়াবাড়ী ধুরাদি, হরিয়াগুনীখাগাটি, ভাবনাখালী,রায়মনিসহ ১৫ টি গ্রাম নিয়ে গঠিত।এই এইনিয়নের চেয়ারম্যান হিসেবে প্রথমবার নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নে মহা- পরিকল্পনা গ্রহন করেছেন। গৃহিত পরিকল্পনার আলোকে তিনি একের পর এক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে যাচ্ছেন। এই ইউনিয়নে মোঃ আব্দুল কদ্দুস মন্ডল    ২০১৬ সালে হাজার হাজার বিপুল ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে তিনি ইউনিয়নের উন্নয়ন করে যাচ্ছেন একাধারে। সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে। তিনি এলাকার দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়ে সঠিক বাস্তবায়নের ফলে গত ২০২১সালের শেষ দিকে অনুষ্ঠিত নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসাবে দ্বিতীয়বার আবারও বিপুল ভোটে নির্বাচিত হন।
তিনি এ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন রাস্তার উন্নয়ন,কালভাট, ব্রীজ স্কুল,মাদ্রাসা,কবরস্থান
,মসজিদ ,ঈদগাঁমাঠ সংস্কার করেছেন, গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা,বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করছেন।মঠবাড়ী ইউনিয়ন পরিষদে গ্রাম্য আদালত বসিয়ে ইউনিয়নের বিভিন্ন সমস্যার সমাধান করেও তিনি আলোচনায় রয়েছেন। । এছাড়াও তিনি নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন এবং স্থানীয় প্রশাসনের  সার্বিক তত্বাবদানে প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে করেছেন যা এখনও চলমান আছে। আগামী দিনে তিনি তার সততা ও কর্মদক্ষতা কাজে লাগিয়ে  ইউনিয়নবাসীকে সেবা দিয়ে উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে ইউনিয়নকে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা ইউনিয়নবাসীসহ সকলের।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।