ঢাকাSunday , 4 February 2024
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

উন্নয়ন ও সুশিক্ষার আলোয় উপজেলাকে  আলোকিত  এলাকা গড়তে চান মেহেদী

Link Copied!

ষ্টাফ রিপোর্টারঃ
উন্নয়ন ও সুশিক্ষার আলোয় ময়মনসিংহ সদরের  ১১টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর উপজেলা   নির্বাচনী এলাকাকে আরও রাঙিয়ে দিতে চান আসন্ন সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী যুবনেতা মেহেদী হাসান।
  তিনি সদর উপজেলার ১১টি ইউনিয়নের জনপ্রতিনিধিদের সমন্বয় সমন্বিত উন্নয়ন পরিকল্পনা এবং অগ্রযাত্রাকে অব্যাহত রেখে উপজেলাকে উন্নত, শিক্ষাবান্ধব ও সমৃদ্ধ একটি এলাকা গড়ে তোলার প্রত্যয় অঙ্গীকারাবদ্ধ।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী মেহেদী হাসান বর্তমানে ময়মনসিংহ জেলা যুবলীগের সদস্য হিসাবে আওয়ামী রাজনীতিতে সক্রিয় থেকে জাতির জনকের স্বপ্নের সুখী সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানে সফল প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী  দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে যুবকদের সঙ্গ নিয়ে দলীয় নির্দেশে শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি আন্দোলন সংগ্রামে রাজপথে সময় দিচ্ছেন। তার সপ্ন তিনি সদর উপজেলাবাসীর সেবা করবেন। তাই আগামী উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নিজেকে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে ঘোষণা দিয়ে তার নির্বাচনী ইশতেহারের উন্নয়ন পরিকল্পনা জনগণের দোরগোড়ায় পৌছে দিতে বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তিবর্গ ও ভোটারদের সাথে মতবিনিময় ও গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
নির্বাচনী ইশতেহারে মেহেদী হাসান  উল্লেখ করেন, তিনি নির্বাচিত হলে সামাজিক অপরাধ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ নিবেন। নারী ও শিশুর প্রতি সহিংসতা, নির্যাতন, যৌন হয়রানি, যৌতুক, বাল্য বিয়ে রোধের পাশাপাশি প্রতিরোধমূলক কার্যক্রম গ্রহণ করবেন। স্বাস্থ্যসেবা, পুষ্টি, পরিবার-পরিকল্পনা ও মাতৃমঙ্গল সেবা গ্রহণে জনগণকে উদ্বুদ্ধকরণে ভূমিকা রাখবেন। একই সাথে উপজেলার বেকার যুবকদের বেকারত্ব দূরীকরণে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।
ইশতেহারে তিনি বলেন, জনগণকে সুপেয় পানি সরবরাহ, স্বাস্থ্যসম্মত নিরাপদ স্যানিটেশন ও পয়ঃ নিষ্কাশন ব্যবস্থা গ্রহণ করবেন। বন, পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ, সামাজিক বনায়ন ও বনজ সম্পদের উন্নয়নে কার্যক্রম গ্রহণ টেকসই উন্নয়নের লক্ষ্যে দূষণ রোধে ব্যবস্থা নিবেন। বেকার সমস্যা সমাধানে বেকারদেরকে মৎস্য চাষ, হাঁস-মুরগি ও গবাদিপশু পালনে তিনি উদ্ধুদ্ধ এবং সহযোগীতা করবেন।
ইশতেহারে তিনি আরও উল্লেখ করেন, দুর্যোগকালীন জনগণের জন্য ত্রাণ তৎপরতা পরিচালনা। শিক্ষার মানোন্নয়ন। বেকার যুবক ও যুব মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং তাদের স্ব-উদ্যোগে দারিদ্র্য বিমোচন কর্মসূচি গ্রহণ। নদী, খাাল  ও জলাভূমি রক্ষা।  কৃষি উন্নয়ন। যুব সমাজের শারীরিক ও মানসিক বিকাশে লক্ষ্যে ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রমের উদ্যোগ।  ক্ষুদ্র ও কুটির শিল্প স্থাপনে ভূমিকা রাখবেন। এছাড়াও জনসেবায় নিজেকে সর্বদা নিয়োজিত রাখার অঙ্গীকারাবদ্ধ জানিয়ে তিনি  বলেন, জনগণের সেবা করাই আমার লক্ষ্য। সামর্থ্য অনুযায়ি সেবা করেই যাবো। ভাইস চেয়ারম্যান  নির্বাচিত হয়ে এ উপজেলায় উন্নয়নের নব দিগন্ত সৃষ্টি করতে চাই। সন্ত্রাস, দূর্নীতি, মাদক মুক্ত করে সদরকে স্মার্ট উপজেলায় পরিণত করতে চাই। স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সহযোগী হতে চাই। এছাড়া খাল-বিল খনন, জলাবদ্ধতা নিরসন, রাস্তা পাকাকরণ, হাট-বাজারের আধুনিকায়ন ও দৃষ্টিনন্দন করে সদরকে  আধুনিক রুপ দিতে চাই।  তিনি আরো বলেন, হাসপাতালে চিকিৎসা সেবা বৃদ্ধি, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন, অবকাঠামো উন্নয়ন, মা ও শিশু কেন্দ্র নির্মাণ, ব্রহ্মপুত্রের পাড়ে, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কারসহ বেড়িবাঁধ নির্মাণ করা হবে। পাশাপাশি বেকারত্ব দূরীকরণে সরকারি বেসরকারি বিভিন্ন প্রকল্প গ্রহণের চেষ্টা করবো, ইনশাআল্লাহ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।