ঢাকাSunday , 31 January 2021
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আক্কেলপুর পৌরসভা নির্বাচন বিএনপির মেয়র প্রার্থীর ওপর হামলা, পাল্টাপাল্টি অভিযোগ

Link Copied!

পুলক সরকার, জয়পুরহাট প্রতিনিধি-
৩১ জানুয়ারী/২১
চতুর্থ ধাপে আগামী ১৪ ফেবরুয়ারী জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার নির্বাচন। নির্বাচনকে কেন্দ্রকরে বিএনপির দলীয় মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বাদশা অতর্কিত হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। ওই হামলায় আলমগীর চৌধুরীসহ ও তাঁর পাঁচ জন কর্মীকে পিটিয়ে আহত এবং তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে বলে জানা যায়। শুক্রবার রাত সাড়ে আটটার পর আক্কেলপুর-কাশিড়া সড়কের পৌর এলাকার ফায়ার সার্ভিস এর সামনে এই হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে।
বিএনপির দলীয় মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বাদশা অভিযোগ করেছেন, প্রচারণা শেষে ফেরার পথে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী শহীদুল আলম চৌধুরী নেতৃত্বে তাঁর কর্মী-সমর্থকেরা লাঠিসোঁটা নিয়ে অর্তকিত হামলা চালায়। হামলায় তিনিসহ পাঁচ জন আহত হয়েছেন। তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।
তবে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী শহীদুল আলম অভিযোগ অস্বীকার করে বলেছেন, বিএনপির মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী বাদশা তাঁর দলবল নিয়ে উল্টো আমাদের দলের নেতা-কর্মী ও আমার কর্মী-সমর্থকের ওপর হামলা চালিয়ে মারপিট করেছেন। এতে আমার কর্মী-সমর্থক আহত হয়েছেন। আমাদের পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। এঘটনার প্রতিবাদে শনিবার সন্ধায় পৌরশহরের হাসপাতাল গেট এলাকায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও আওয়ামী লীগ ও বিএনপির দলীয় মেয়র প্রার্থীদের কর্মী-সমর্থকদের সঙ্গে কথা বলে জানা গেছে, শুক্রবার আটটার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌরমেয়র দলীয় প্রার্থী শহীদুল আলম চৌধুরীর প্রচারণা শেষে পৌরসভার আট নম্বর ওর্য়াডের মাঝগ্রাম মহল্লার তিন মাথা মোড়ে দলীয় নেতা-কর্মীদের নিয়ে আলাপ করছিলেন। ওই সময় বিএনপির দলীয় প্রার্থী আলমগীর চৌধুরী বাদশা ১০-১৫ টি মোটরসাইকেল নিয়ে মাঝগ্রাম যাওয়ার জন্য মাঝগ্রাম তিন মাথা মোড়ে পৌছাঁন। সেখানে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর কর্মী-সমর্থকেরা বিএনপি দলীয় প্রার্থীকে মাঝগ্রাম যেতে নিষেধ করেন। এনিয়ে তাঁদের মধ্যে কথাকাটির একপর্যায়ে ধস্তাধস্তির ঘটনা ঘটে। এরপর বিএনপির প্রার্থী আলমগীর চৌধুরী তাঁর কর্মী-সমর্থকদের নিয়ে সেখান থেকে আক্কেলপুর পৌরশহরে ফিরছিলেন। তাঁরা রাত সাড়ে আটটার দিকে আক্কেলপুর ফায়ার সার্ভিস ও সির্ভিল ডিফেন্স এলাকায় পৌঁছালে সেখানে তাঁদের ওপর হামলা চালানো হয়।
বিএনপির প্রার্থী আলমগীর চৌধুরী বাদশা বলেন, আমি দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে মাঝগ্রাম মহল্লায় সৌজন্য সাক্ষাত করতে যাচ্ছিলাম। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরমেয়র গোলাম মাহফুজ চৌধুরী অবসর, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান নাজিমুদ্দিন নাদিম, পশ্চিম আমুট্ট মহল্লার রতনসহ ৩০-৪০ জন লোক আমাদেরকে মাঝগ্রামে ঢুকতে নিষেধ করেন। সেখানে তাঁদের সাথে আমাদের কথা কাটাকাটি হয়েছে। আমরা বাঁধা পেয়ে সেখান থেকে ফিরে আসছিলাম। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ের সামনে সড়কে হঠাৎ করেই আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী শহীদুল আলম চৌধুরীর নেতৃত্বে তাঁর ৩০-৩৫ জন কর্মী-সমর্থকেরা লাঠিসোঁটা নিয়ে আমারদের ওপর হামলা চালায়। তাঁরা আমাকেসহ আমার পাঁচ জন কর্মী সমর্থকদের লাঠি পিটিয়ে আহত করে। সেখানে আমাদের তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। পুলিশ এসে আমাদেরকে উদ্ধার করে। আমরা সবাই বাসায় চিকিৎসা নিচ্ছি।
আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী শহীদুল আলম চৌধুরী বলেন, বিএনপির দলীয় মেয়র প্রার্থী পরাজয় সুনিশ্চিত জেনে মিথ্যা কথা রটিয়ে জনগণের সহানুভূতি আদায়ের চেষ্টা করছে। বিএনপির দলীয় মেয়র প্রার্থীর নেতেৃত্বে আমাদের ওপর হামলা করা হয়েছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র গোলাম মাহফুজ চৌধুরী বলেন, আমরা মাঝগ্রামে মোড়ে দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের নিয়ে পরার্মশ করছিলাম। সেখানে বিএনপির দলীয় মেয়র প্রার্থী আলমগীর চৌধুরী মোটরসাইকেল বহর নিয়ে আমাদের ওপর হামলা করেছে। এতে আমার নয় জন কর্মী-সমর্থক আহত হয়েছেন। পাঁচটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। উপজেলা পরিষদের সাবেক নারী ভাইস চেয়ারম্যান মাহফুজা সুলতানা ওরফে মলিকেও আহত করা হয়েছে। এঘটনায় দুটি মামলা দায়ের করা হবে।
এ ব্যাপারে মাহফুজা সুলতানা মলি’র মুঠোফোনে কল করা হলে অন্য একজন তাঁর ফোনটি রিসিভ করেন। তিনি মুঠোফোনে বলেন, মা (মাজফুজা) অসুস্থ। তিনি শুক্রবার মাগরিবের আজানের পর সোনামুখী এলাকায় মোটরসাইকেলের চাকায় শাড়ি পেঁচিয়ে মাটিতে পড়ে গিয়ে আহত হয়েছেন।
আক্কেলপুর থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম বলেন, শুক্রবার রাতের ঘটনায় উভয়পক্ষই থানায় কোনো অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত স্বাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।