শিরোনাম

শেষ আটে যাওয়ার সমীকরণ বেশ কঠিন হয়ে পড়ল আর্জেন্টিনার জন্য।

Spread the love

কোপা আমেরিকার প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে লজ্জাজনক হারের পর একাদশে বেশ কয়েকটি পরিবর্তন নিয়ে আজ (বৃহস্পতিবার) মাঠে নামে আর্জেন্টিনা। মিনেইরোতে লিওনেল মেসিদের প্রতিপক্ষ ছিল প্যারাগুয়ে। একাদশ আর কৌশলে পরিবর্তন আনলেও নিজেদের বাজে পারফরম্যান্সের গণ্ডি থেকে বেড়িয়ে আসতে পারেনি আলবিসেলেস্তেরা। ফলে প্যারাগুয়ের সঙ্গে ড্র করে সন্তুষ্ট থাকতে হলো তাদের।

জয়ের লক্ষ্য নিয়ে খেলতে নামা আর্জেন্টিনা এদিনও ম্যাচের শুরু থেকে খেলতে থাকে অগোছালো ফুটবল। যার সুযোগ নিয়ে ম্যাচের ৩৭ মিনিটে এগিয়ে যায় প্যারাগুয়ে। বাঁ-পাশ থেকে মিগুয়েল আলমিরনের মাটি কামড়ানো ক্রসে বল জালে পাঠান রিচার্ড সানচেজ। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ওই ১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে সার্জিও আগুয়েরো মাঠে নামলে খেলায় কিছুটা ধার ফেরে গেল দুইবারের ফাইনালিস্টদের। ৫৭ মিনিটে মেসির দুর্দান্ত শট ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক। তবে এর আগে বল ইভান পিরিসের হাতে লাগায় রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান মেসি।

পেনাল্টি পেয়েছিল প্যারাগুয়েও। কিন্তু ডেরলিস গঞ্জালেসের শট আর্জেন্টিনা গোলরক্ষক ঠেকিয়ে দিলে আর লিড নেয়া হয়নি এদোয়ার্দো বেরিজ্জোর শিষ্যদের। এদিকে এই গোল না হওয়ায় হাফ ছেড়ে বাঁচে আর্জেন্টিনা। নতুবা আরও একটি হার নিয়েই মাঠ ছাড়তে হতো তাদের।

তবে হারের লজ্জা এড়ালেও এবারের কোপার শেষ আটে যাওয়ার সমীকরণ বেশ কঠিন হয়ে পড়ল আর্জেন্টিনার জন্য। ২ ম্যাচ খেলে এখন পর্যন্ত মাত্র ১ পয়েন্ট পেয়েছে তারা। সুতরাং, শেষ ম্যাচে কাতারকে হারানোর কোনো বিকল্প নেই লিওনেল স্কলানির ছাত্রদের। এ ছাড়াও কলম্বিয়া-প্যারাগুয়ের ম্যাচের ফলাফলের দিকেও চেয়ে থাকতে হবে তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *