ঢাকাTuesday , 28 March 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মেসিকে বিশ্ব ফুটবলের ‘শাসক’ ঘোষণা

Link Copied!

প্যারাগুয়েতে অবস্থিত লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) সদর দপ্তারে অনুষ্ঠিত হলো কোপা লিবারতোদেরেসের ড্র অনুষ্ঠান। সেখানে বিশেষভাবে আমন্ত্রণ জানানো হলো আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী দলকে।

বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের পাশাপাশি বিশেষ সংবর্ধনা দেয়া হলো লিওনেল মেসিকে। বিশ্বকাপ এবং ফাইনালিসিমা জয়ের ট্রফির রেপ্লিকা তুলে দেয়া হলো মেসির হাতে। এ সময় কনমেবলের প্রেসিডেন্ট আলেজান্দ্রো ডোমিঙ্গেজ একটি ব্যাটন তুলে দেন মেসির হাতে।

ফুটবলের ব্যাটন’ তুলে দিয়ে ডোমিঙ্গেজ বলেন, ‘দক্ষিণ আমেরিকা ও বিশ্ব ফুটবলের নামে আজ বিশ্ব ফুটবলের নেতৃত্ব ও শাসনভার তোমার হাতে তুলে দিলাম।’

Messi

এ সময় কনমেবল সদর দপ্তরে উম্মোচন করা হয় একটি ভাস্কর্য। মেসি নিজেই নিজের ভাস্কর্যটি উম্মোচন করেন। বিশ্বকাপ ট্রফি হাতে ধরা মেসির সেই ভাস্কর্যটি ঠাঁই পাবে কনমেবলের জাদুঘরে, পেলে এবং ম্যারাডোনার ভাস্কর্যের পাশে।

গত বছর ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে ট্রাব্রেকারে হারিয়ে বিশ্বকাপ শিরোপা জয় করেন মেসি এবং তার দল আর্জেন্টিনা। তার আগেও দুটি শিরোপা জয় করেছিলেন তারা। ২০২১ সালে ব্রাজিলকে হারিয়ে জয় করেন কোপা আমেরিকা শিরোপা। ২০২২ সালের মাঝামাঝি এসে ইতালিকে হারিয়ে জেতেন ফাইনালিসিমার শিরোপা।

কনমেবলের সদর দপ্তরে মেসির হাতে ফাইনালিসিমা এবং বিশ্বকাপের ট্রফির রেপ্লিকা তুলে দেয়া হয়। এ সময় একটি করে রেপ্লিকা তুলে দেয়া হয় মেসির সতীর্থদের হাতেও।

এ সময় উচ্ছ্বসিত মেসিও সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘সবাইকে ধন্যবাদ, ফুটবল ক্যারিয়ারে আমি সবকিছুই অর্জন করতে পেরেছি। আমার সব সতীর্থদের ধন্যবাদ, এত সুন্দর উপহার দেওয়ার জন্য। কনমেবলকেও ধন্যবাদ জানাচ্ছি। আমরা খুবই বিশেষ আর দারুণ একটি মুহূর্তে কাটাচ্ছি। অনেক অনেক ভালোবাসা পাচ্ছি। লাতিন আমেরিকান কোনো দেশের বিশ্বকাপ জেতার সময়ই ছিল এটা।’

কনমেবল জাদুঘরে নিজের ভাস্কর্য হবে, এমনটা কখনো ভাবেননি মেসি। এমন সম্মান পেয়ে উচ্ছ্বসিত মেসি বলেছেন,‘ এটা আসলেই অনেক বড় অর্জন। আমি কখনো এমন কিছু পাওয়ার কথা ভাবিওনি।’

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।