ঢাকাTuesday , 18 July 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

টি-টোয়েন্টি সিরিজ জয় কি কাজে দেবে এশিয়া কাপ ও বিশ্বকাপে?

Link Copied!

বাংলাদেশের ভক্ত ও সমর্থকদের মনে এখন প্রতিনিয়ত দুটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। প্রথম প্রশ্ন, সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় দুটি আসর। দুটিই ৫০ ওভারের টুর্নামেন্ট। এশিয়া কাপের আশপাশে হয়তো নিউজিল্যান্ডের সাথেও ঘরের মাঠে সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু তার আগে আফগানিস্তানের সাথে ওয়ানডে সিরিজ হারলো টাইগাররা। দুশ্চিন্তার নয় কি?

ওয়ানডেতে না পারলেও টি-টোয়েন্টিতে আফগানদের ঠিকই সিরিজ হারিয়েছে সাকিব আল হাসানের দল। দ্বিতীয় প্রশ্ন হলো, ভিন্ন ফরম্যাটের এ সিরিজ জয় কি মহাদেশীয় ও বিশ্ব আসরে কোনো কাজে দেবে টাইগারদের?

টাইগার টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব দিয়েছেন সে প্রশ্নের উত্তর। সাকিব মনে করেন, টি-টোয়েন্টি সিরিজ জয় হতে পারে আত্মবিশ্বাস বাড়ানোর বড় দাওয়াই। কীভাবে? তার গোছানো ব্যাখ্যাও দিয়েছেন সাকিব।চ্যাম্পিয়ন অলরাউন্ডার’ মনে করেন, বাংলাদেশের টি-টোয়েন্টি দলের বেশিরভাগ ক্রিকেটারই ওয়ানডে দলেও আছেন। তারা আফগানদের সাথে টি-টোয়েন্টি সিরিজ বিজয় থেকে একটা আত্মবিশ্বাস নিয়ে যেতে পারে।

সাকিব বলেন, ‘আমাদের বেশিরভাগ ক্রিকেটার টিম বাংলাদেশের ওয়ানডে দলেরও ক্রিকেটার। তারা টি-টোয়েন্টি সিরিজ বিজয় থেকে আত্মবিশ্বাস নিয়ে যেতেই পারে। যেহেতু এশিয়া কাপে আমরা আফগানদের মুখোমুখি হবো, আর বিশ্বকাপে প্রথম ম্যাচ ওদের সঙ্গে, তাই এই আত্মবিশ্বাসটুকু নিয়ে যেতে পারলে আমাদের জন্যই ভালো হবে। এখানকার ৮০-৯০ শতাংশ ক্রিকেটারই ওয়ানডে খেলবে। এশিয়া কাপের আগে তাদের জন্য এটা অনেক বড় আত্মবিশ্বাসের জোগান, আমি বলব।’

সাকিব আরও যোগ করেন, ‘আফগানিস্তানের সঙ্গে টি-টোয়েন্টিতে আমাদের রেকর্ড খুব ভালো ছিল না। যেহেতু সিরিজ জিততে পারলাম, বিশেষ করে এরকম কন্ডিশনে, আমার কাছে মনে হয় এই জয় আমাদেরকে সামনের দিকে আরও প্রেরণা জোগাবে ভালো ফলাফলের জন্য।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।