ঢাকাMonday , 2 April 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

মুক্তিযুদ্ধের চেতনা থেকে রাষ্ট্রকে আলাদা করা হয়েছে- আ স ম আবদুর রব

Link Copied!

মুহাম্মদ নোমান ছিদ্দীকী, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: স্বাধীনতার পতাকা উত্তোলক, সাবেক মন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, সশস্ত্র সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জনের পর দলীয় সরকার প্রতিষ্ঠা করেই উপনিবেশিক শাসন ব্যবস্থা পূনর্বহাল করা হয়েছে। এই উপনিবেশিক শাসন ব্যবস্থার কারণে রাষ্ট্র থেকে মুক্তিযুদ্ধের চেতনা নির্বাসনে দেয়া হয়েছে। গত ৪৭ বছরে একদিনও মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে রাষ্ট্র পরিচালিত হয়নি। শুধুমাত্র ক্ষমতাকেন্দ্রীক রাজনীতির কারণে স্বাধীন বাংলাদেশ এখন গণবিরোধী রাষ্ট্রে রূপান্তর হয়েছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য জনগণের অংশীদারিত্ব ভিত্তিক রাষ্ট্রীয় রাজনীতি চালু করতে হবে-জেএসডি’র ১০ দফা বাস্তবায়ন করতে হবে। সোমবার (২রা এপ্রিল) বিকেল ৩ টায় কমল নগর উপজেলার চর মার্টিন ইউনিয়নের শান্তির হাট বাজারে এক পথ সভায় রব এ সকল কথা বলেন।

জেএসডি নেতা এ, বি,এম বাবুল মুন্সির সভাপতিত্বে উক্ত পথ সভায় বক্তব্য রাখেন, জেএসডি সহ-সভাপতি মিসেস তানিয়া রব, কমলনগর উপজেলা জেএসডি সভাপতি অধ্যক্ষ আবদুল মোতালেব, সাধারন সম্পাদক শাহাদাৎ হোসেন নীরব, হারুন ডিলার, শহীদ ফরায়েজী, যুবপরিষদ নেতা মাহমুদুর রহমান বেলাল, রিয়াদ। এ ছাড়াও বক্তব্য রাখেন, উপজেলা এবং ইউনিয়ন জেএসডি’র যুব পরিষদ, জাতীয় শ্রমিক জোট ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।