ঢাকাWednesday , 7 October 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

দেশব্যাপী ধর্ষন ও যৌন হয়রানির প্রতিবাদে গোপালগঞ্জে মানবন্ধন ও অবস্থান ধর্মঘট পালিত

Link Copied!

গোপালগঞ্জ প্রতিনিধি: দেশব্যাপী অব্যাহত যৌন হয়রানি ও ধর্ষনের প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করেছে পিস ওয়াল্ড ফাউন্ডেশন নামে একটি সংগঠন। বুধবার সকাল সাড়ে ১০টায় স্থানীয় প্রেস ক্লাবের সামনে এসব কর্মসূচি পালন করা হয়।
সম্প্রতী সারাদেশে অব্যাহত ভাবে নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষন বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বক্তরা প্রধানমন্ত্রীর দৃষ্টিকার্ষনের জন্য ৭ দফা দাবী উত্থাপন করেন।
দাবীগুলোর মধ্যে, আইনের পরিবর্তন করে ধর্ষনের সর্বোচ্চ শাস্তি প্রকাশ্যে মৃত্যুদন্ড কার্যকর, দ্রুত বিচার ট্রাইবুন্যাল গঠন ও ৩০ কার্যদিবসের মধ্যে বিচারকার্য সম্পন্ন, ধর্ষিতাকে বিনামূল্যে চিাকৎসা ও পরিবারকে ক্ষতিপূরন প্রদান, ধর্ষণ প্রতিরোধে প্রতি জেলায় পুলিশের আলাদা টাস্কফোর্স গঠন, নির্জন সড়কে সি,সি টিভি ও রোড লাইট স্থাপন, পূর্ববর্তী সকল ধর্ষন মামলার রায় ৩ মাসের মধ্যে নিম্পত্তি ও দলীয় মদদে কোন ধর্ষককে আশ্রয় প্রশ্রয় দিলে আইনগত ব্যবস্থা গ্রহন করা।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আশিকুর রহমান, শেখ শিপন, রিমন শেখ, রাজিবুল ইসলাম প্রমূখ। পরে সংগঠনের নেতা কর্মীরা সেখানে অবস্থান ধর্মঘট পালন করেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।