শিরোনাম

ঈদ শেষে সান্তাহারে ট্রেন যোগে জীবনের ঝুঁকি নিয়ে আবার কর্মস্থলে ফিরছে মানুষ। 

Spread the love

আতিকুর হাসান,আদমদীঘি(বগুড়া)প্রতিনিধিঃ কর্মস্থল থেকে প্রিয়জনদের সাথে ঈদ করতে আসা মানুষগুলো ঈদ শেষে আবার কর্মস্থলে ফিরছে। বিভিন্ন এলাকা থেকে সান্তাহার জংশন স্টেশনে আসা ঢাকাগামী মানুষের উপচে পরা ভিড়। এ ছাড়াও, সান্তাহার জংশন থেকে ঢাকাগামীসহ সব রুটের ট্রেন যাত্রীদের অতিরিক্ত ভিড়ের কারণে সঠিক গতিতে ট্রেন চলাচল করতে পারছে না।স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা যায়, গত শনিবার থেকে সান্তাহার-ঢাকার মধ্যে চলাচলকারী ট্রেনযাত্রীদের চাপ বেড়েছে। ঈদের পর থেকে সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে ঢাকামুখী মানুষের উপচে পরা ভিড় দেখা গেছে।
ফলে কর্মস্থলে ফেরা মানুষের ট্রেনের টিকেট পেতে হিমশিম খেতে হচ্ছে। আবার কেউ টিকিট কেটেও ট্রেনে উঠতে না পারায় জীবনের ঝুঁকি নিয়ে রেলওয়ের ওভারব্রিজ ব্যবহার করে ট্রেনের ছাদে উঠছে। অনেকে টিকিট কেটেও সিটে বসতে না পেরে দাঁড়িয়েই ঢাকা যাচ্ছেন। এ ছাড়াও, ঢাকাগামী ট্রেনের কোন বগিতে তিল পরিমান পা ফেলার জায়গা না থাকায় ট্রেনে উঠতে ব্যার্থ হয়ে টিকিট হাতে নিয়ে বাড়ী ফিরছেন অনেকেই। ঈদ এলেই এমন চিত্র দেখা যায় প্রায় প্রতিদিনই।
ছাদে পুরুষ যাত্রীদের পাশাপাশি নারী ও শিশুদেরও ট্রেনের ছাদে ঝুকি নিয়ে ভ্রমণ করতে দেখে গেছে। এতো ঝুঁকির পরও সবার একটাই প্রত্যাশা কর্মস্থলে পৌঁছানোর। তবে ট্রেন যাত্রীদের ভিড়ের কারণে ঝুঁকি নিয়ে এভাবে চলাচলে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে আশংকা করা হচ্ছে।এ ব্যাপারে সান্তাহার স্টেশন মাস্টার রেজাউল করিম ডালিম বলেন, অতিরিক্ত যাত্রীর জন্য ট্রেনের নতুন বগিগুলোর কোনো সমস্যা হচ্ছে না। তবে অতিরিক্ত যাত্রীর জন্য পুরাতন বগিগুলোর স্প্রিং দেবে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *