ঢাকাTuesday , 11 February 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

আজ নিরাপদ ইন্টারনেট দিবস

Rupom Ahmed
February 11, 2020 10:48 am
Link Copied!

বিশ্বজুড়ে ১৫০ টিরও বেশি দেশে আজ ১১ ফেব্রুয়ারি নিরাপদ ইন্টারনেট দিবস বা সেফার ইন্টারনেট ডে-২০২০ (এসআইডি) পালিত হচ্ছে। প্রযুক্তি ব্যবহারে দায়িত্বশীলতা, সৃজনশীলতা ও নিরাপদ থাকার লক্ষে প্রতিবছর এ দিবসটি পালন করে ইনসেফ নেটওয়ার্ক।
২০০৪ সালে ইউরোপীয় ইউনিয়ন সেইফবর্ডার প্রকল্পের অংশ হিসেবে এই দিবসটির যাত্রা শুরু। পরের বছর থেকে ইনসেইফ নেটওয়ার্ক দিবসটি উদযাপনের দায়িত্ব নেয়। এখন বিশ্বের ১৫০টিরও বেশি দেশে দিবসটি পালিত হয়।

সাইবার অপরাধ, ইন্টারনেট হয়রানির বিরুদ্ধে সচেতনতা তৈরি থেকে শুরু করে সামাজিক যোগাযোগের ক্ষেত্রে নিরাপত্তা সচেতনতার বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে সংস্থাটি।

এ বছর নিরাপদ ইন্টারনেট দিবসের প্রতিপাদ্য হচ্ছে “একসাথে আরও ভালো ইন্টারনেটের জন্য”।

তরুণদের জন্য নিরাপদ ইন্টারনেট দিবসটির তাত্পর্য হচ্ছে অনলাইনে নিরাপদ থাকা ও সৃজনশীল থাকা ও অভিভাবকদের জন্য দিনটির তাত্পর্য হচ্ছে তরুণদের সঠিকভাবে অনলাইনের দিকনির্দেশনা দেওয়া।

সেফার  ইন্টারনেট ডে ( http://www.saferinternet.org/safer-internet-day ) ওয়েবসাইটে ভিজিট করলে দিবসটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানার পাশাপাশি অনলাইনে নিরাপদ থাকার নানা পরামর্শও পাওয়া যাচ্ছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।