ঢাকাTuesday , 28 January 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

এনকরোনা ভাইরাসের আতংকে ঢাকার হাসপাতালে ভর্তি চীনা নাগরিক

Rupom Ahmed
January 28, 2020 12:31 pm
Link Copied!

চীনে এনকরোনা ভাইরাসে এ পর্যন্ত প্রায় ৮০ জন মারা গেছে। এ ভাইরাস যাতে অন্য দেশে ছড়িয়ে পড়তে না পারে সে জন্য বিভিন্ন দেশ সতর্কতামূলক নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

বাংলাদেশেও বিমানবন্দরে থার্মাল স্ক্যানার বসানোসহ নানা ব্যবস্থা নেওয়ার মধ্যে ওই চীনা নাগরিকের সর্দি-জ্বর নিয়ে হাসপাতালে ভর্তির খবর পাওয়া গেল।

নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হলে সর্দি জ্বর হয়, সেই সঙ্গে মাথা ব্যথা, কাশি, শরীরের অস্বস্তি বোধ হয় বলে চিকিৎসকরা ইতোমধ্যে জানিয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেন, সর্দি-জ্বর নিয়ে এক চীনা নাগরিক রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছেন। স্বাস্থ্য অধিদপ্তর অতিরিক্ত সতর্কতা হিসেবে ওই নাগরিককে পরীক্ষা করবে।

তিনি বলেন, ওই লোক চায়না থেকে এসেছে। তার চায়না ভ্রমণের ইতিহাস আছে। সে এনকরোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, বিষয়টা এমন নয়। তবে যেহেতু ভর্তি হয়েছে, এ কারণে আমরা তার রক্ত পরীক্ষা করব। এটা আমাদের অতিরিক্ত সতর্কতা হিসেবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।