ঢাকাFriday , 20 March 2020
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

গাইবান্ধায় ৮৪জন হোম কোয়ারেন্টাইনে

Rupom Ahmed
March 20, 2020 6:49 am
Link Copied!

বিদেশ ফেরত ৮৪ জনকে গাইবান্ধার সাতটি উপজেলায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর মধ্যে বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় ৫০জন এবং গত ৭ মার্চ থেকে গত ১৭ মার্চ পর্যন্ত ৩৪ জনকে মোট ৮৪ জনকে নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়।
তাদের মধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ১১ জন, সুন্দরগঞ্জে ১৭ জন, সাদুল্লাপুরে ৭ জন, গোবিন্দগঞ্জে ১১ জন, ফুলছড়িতে ১৭ জন, সাঘাটায় ১৯ জন ও পলাশবাড়ীতে ২ জন। তারা নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন।

গাইবান্ধার সিভিল সার্জন এবিএম আবু হানিফ জানান, বুধবার (১৮ মার্চ) সন্ধ্যায় পর্যন্ত বিদেশ ফেরত ৫০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগেও ৩৪ জনকে রাখা হয়েছে। তারা যাতে নিয়মের বাইরে না চলে সেজন্য তাদের উপর কড়া নজরদাড়ি রাখা হচ্ছে। তবে এ পর্যন্ত তাদের শরীরে কোনো লক্ষণ পাওয়া যায়নি। স্বাস্থ্যকর্মীরা ম্যাক্স ও প্রয়োজনীয় সামগ্রী ব্যবহার করে এসব ব্যক্তির নিয়মিত দেখা শোনা করছেন বলে তিনি জানান।
তিনি আরো জানান, কোয়ারেন্টাইনের জন্য গাইবান্ধা যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয় ও জেলা আনসার-ভিডিপি কার্যালয়কে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া গাইবান্ধা সদর হাসপাতালের দ্বিতীয় তলায় ১০০ শয্যার কোয়ারেন্টাইন ও আইসোলেসন ইউনিট খোলা হয়েছে।

গাইবান্ধার সিভিল সার্জন আরো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে গাইবান্ধায় আগাম প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে জেলা ও সাত উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কমিটি গঠিত হয়েছে। এ ছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে র‌্যাপিড রেসপন্স টিমও গঠিত হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।