শিরোনাম

যেকোন নাম্বারে কথা বলুন ৪০ পয়সা মিনিটে

Spread the love

বাংলাদেশে চালু হয়েছে অ্যাপ ভিত্তিক কলিং সেবা আম্বার আইটি আইপি ফোন। আম্বার আইটি আইপি ফোন ব্যবহার করে মোবাইল টু মোবাইলে ২৪ ঘন্টা কল করা যাবে। এজন্য ভ্যাটসহ প্রতি মিনিট ৪০ পয়সা চার্জ করা হবে। এছাড়াও ফ্রী আম্বার আইটি আইপি ফোন টু আম্বার আইটি আইপি ফোন ভয়েস কল, ভিডিও কল, ইন্সট্যান্ট চ্যাটিং/মেসেজিং ও ফাইল ট্রান্সফার করা যাবে। এজন্য মোবাইলে ৩জি/৪জি/৫জি/ওয়াইফাই সংযোগ থাকতে হবে। গুগল প্লে থেকে খুব সহজে আম্বার আইটি আইপি ফোন অ্যাপ ডাউনলোড করতে পারেন। তবে এ্যাপটি বর্তমানে বেটা সংস্কারণে পাওয়া যাচ্ছে।

অ্যাপ ডাউনলোড লিংকঃ https://play.google.com/store/apps/details?id=com.amberit.dialer&hl=en

আম্বার আইটি আইপি ফোন অ্যাপটি ডাউনলোড করে সেটি ওপেন করতে হবে। তারপর আপনার নাম, মোবাইল নাম্বার ও ইমেইল এ্যাড্রেস দিতে হবে। শেষে আপনার এনআইডি নাম্বার, জন্ম তারিখ ও ছবি দিতে হবে। সবকিছু ঠিকঠাক হলে আপনার আম্বার আইটি আইপি ফোন এ্যাপটি একটি ০৯৬ সিরিজের ফোন নাম্বারসহ চালু হবে। তাতক্ষণিক আপনার এ্যাপের ব্যালেন্সে ১০ টাকা যোগ হবে। এই ব্যালেন্স দিয়ে আপনি দেশের ভিতরে যেকোন ফোন নাম্বারে কথা বলতে পারবেন। তবে আইপি ফোন টু আইপি ফোন নাম্বারে কোন চার্জ ছাড়াই ফ্রী কথা বলা যাবে। এর জন্য আপনাকে অতিরিক্ত কোন টাকা গুনতে হবে না। এ্যাপটি জাতীয় পরিচয়পত্রের তথ্য ও ছবির সাথে ভেরিফিকেশন হতে ২৪ ঘন্টা সময় লাগে। মাঝে মাঝে একাউন্ট ভেরিফিকেশনে সমস্যা করে সেক্ষেত্রে অ্যাপটি মোবাইল থেকে ডিলিট করে আবার অ্যাপটি ইন্সটল করে সঠিক তথ্য দিতে হবে।

ভিসা কার্ড, মাস্টার কার্ড, আমেরিকার এক্সপ্রেস, ডাচ-বাংলা নেক্সাস ও ইউনিয়ন পে কার্ড ব্যবহার করে একাউন্ট রিচার্জ করতে পারবেন। যাদের কোন কার্ড নেই তাদের জন্য আছে বিকাশ, রকেট, এমক্যাশ, মাইক্যাশ, এবিডট, টি-ক্যাশ, ইউপে, ওকে ওয়ালেট, শিওরক্যাশ, ডিম্যানি ও নগদের মত মোবাইল ব্যাংকিং ব্যবস্থা। তাছাড়া এবি ব্যাংক, ইসলামী ব্যাংক, সিটি ব্যাংক, মিউচুয়্যাল ট্রাস্ট ব্যাংক, ব্যাংক এশিয়া, টাইপ এন্ড পে, আইপের মত ইন্টারনেট ব্যাংকিং সিস্টেম তো থাকছেই। ১০ টাকা থেকে শুরু করে আপনি যেকোন অংকের টাকা আপনার একাউন্টে রিচার্জ করতে পারবেন।

এছাড়া ভাউচার কার্ড দিয়ে কিংবা অন্য কোন আম্বার আইটি আইপি ফোন থেকে একাউন্ট রিচার্জ করতে পারবেন। প্রয়োজনে আপনার বন্ধু কেও আপনি ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন। নূন্যতম ১০ টাকা ব্যালেন্স ট্রান্সফার করা যাবে। তাছাড়া আপনি পরিবারের সদস্য ও বন্ধুদের আম্বার আইটি আইপি ফোনে রেফার করলে রেফারেল প্রতি বোনাস হিসাবে ১০ টাকা পাবেন। যা দিয়ে আপনি কথা বলতে পারবেন।

এই অ্যাপে চ্যাট হিস্টোরি সংরক্ষণ করে রাখতে পারবেন।  চাইলে আপনি আপনার আম্বার আইটি আইপি ফোনের কন্ট্রাক লিস্টে থাকা কাউকে ব্লক করে রাখতে পারবেন। এছাড়াও ডু নট ডিস্টার্ব মোড, অনলাইন স্ট্যাস্টাস, প্রোফাইল ফটোর প্রাইভেসি পরিবর্তন করতে পারবেন। বিভিন্ন নাম্বারের কল রেট যাচাই, প্যাকেজ বাছাই, রিচার্জ রিপোর্টের মত আকর্ষণীয় ফিচার আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *