ঢাকাSaturday , 18 March 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ স্কাউটসের ‘রৌপ্য ইলিশ’ পদক পেলেন রামুর শিক্ষক আ.ন.ম. আজগর হোছাইন

Link Copied!

নীতিশ বড়ুয়া, রামু:
বাংলাদেশ স্কাউটস-এর দ্বিতীয় সর্বোচ্চ পদক ‘রৌপ্য ইলিশ’ পেলেন কক্সবাজারের রামুর শিক্ষক আবু নছর মো. আজগর হোছাইন। বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকাল সাড়ে ৪টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রপতি ও চিফ স্কাউট মো. আবদুল হামিদ বাংলাদেশ স্কাউটস-এর দ্বিতীয় সর্বোচ্চ পদক ‘রৌপ্য ইলিশ’ আবু নছর মো. আজগর হোছাইনের হাতে তুলে দেন।
বাংলাদেশ স্কাউটস-এর জাতীয় কাউন্সিলের ৫১তম বার্ষিক সাধারণ সভায় স্কাউট আন্দোলনের সম্প্রসারণ ও সার্বিক উন্নয়নের ক্ষেত্রে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরূপ শিক্ষক আবু নছর মো. আজগর হোছাইনকে বাংলাদেশ স্কাউটস এর দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ইলিশ’ প্রদান করা হয়।
কক্সবাজার জেলায় তিনিই প্রথম এ পদকে ভূষিত হন।
পদক প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটসের সভাপতি মো. আবুল কালাম আজাদ, প্রধান জাতীয় কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মো. আতিকুজ্জামান, নির্বাহী পরিচালক (অতিরিক্ত দায়িত্বে) উনু চিং প্রমুখ উপস্থিত ছিলেন।
আবু নছর মো. আজগর হোছাইন বাংলাদেশ স্কাউটস কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি ও রামু মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।
পদক প্রাপ্তির প্রতিক্রিয়ায় শিক্ষক আবু নছর মো. আজগর হোছাইন জানান, স্কাউট আন্দোলন শিশুদের নিয়মানুবর্তিতা, সৃজনশীল চিন্তা, কর্তব্যপরায়ণতা, দেশপ্রেম, সৌহার্দ্য-সম্প্রীতি সৃষ্টিতে ভূমিকা পালন করে। তাই শিশুদের মাঝে এসব গুণাবলী বিকাশে স্কাউট আন্দোলন সর্বত্র ছড়িয়ে কাজ করছি। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতিটি বিদ্যালয়ে দুটি করে স্কাউট ইউনিট গঠিত হলে বিদ্যালয়ে ঝরেপড়া রোধ সহ মানসম্মত শিক্ষা নিশ্চিত হবে। তিনি রৌপ্য ইলিশ পদক প্রাপ্তির জন্য বাংলাদেশ স্কাউটসের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।