ঢাকাThursday , 5 July 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

সেকশন-১ সড়ক চলাচলের অযোগ্যর দিকে ধাপিত হচ্ছে।

Link Copied!

এম.ডি ত্রিপুরা সুজন ফটিকছড়ি:চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট-কাজীরহাট ও রামগড় সেকশন -১ সড়ক এখন চলাচলের অযোগ্য হয়ে বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে এ সড়ক দিয়ে চলাচলকারী মানুষকে সীমাহীনভাবে দুর্ভোগান্তিতে ভোগতে হচ্ছে এবং ঝুঁকি নিয়ে সড়ক দিয়ে চলছে শত শত যানবাহন ও জন-সাধারণ।

গুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘ দিন ধরে সংস্কারে অভাবে এই করুন পরিণতে। বিগত ৫ বছর ধরে সড়ক সংস্কার না হওয়া টানা ভারী বর্ষণের ফলে,সড়কটির বেহাল দশা। নাজিরহাট কলেজের দক্ষিণ পাশ এলাকা থেকে কাজীরহাট প্রায় ১০ কিলোমিটার সড়ক বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে।।তাতে যানবাহন চলাচলের বিরাট ধরনের সমস্যায় সাধারণ জনগণ ও অটোচালকরা।
এ সড়ক দিয়ে প্রতিদিন শত শত ট্রাক- চাঁদের গাড়ী ইট-বালি নিয়ে যাওয়ার ফলে সড়কে বড় বড় গর্তের সৃষ্টি কারণ। প্রতিদিন ঝুঁকি নিয়ে চলছে ভারী যানবাহন যেমন পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী বাস, সিএনজি অটোরিকশা, ভটভটি চলাচল করলেও বর্তমানে নাজিরহাট কলেজেরর উত্তর-পূর্বপাশে উক্ত সড়ক হালদা নদীর ভাঙ্গনের কবলে পড়ায় বড় যানবাহন যোগাযোগ বন্ধ রয়েছে।
সড়কটির নাজিরহাট কলেজের গেইটের উত্তর-দক্ষিণ পাশ, মন্দাকিনি খালের ব্রিজ থেকে টেকের দোকান, ব্রিটিশ কাশের বাড়ীর রাস্তার থেকে সুয়াবিল ইউনিয়ন পর্যন্ত গর্তে হয়ে পানি ভর্তি হয়ে ভরে গেছে দেখে মনে এক-একটি মিনি পুকুর মত। স্কুল-কলেজ,মাদ্রাসার শিক্ষার্থীসহ হাজার হাজার পথচারী প্রতি-নিয়ত দুর্ভোগে ভোগতে হচ্ছে।
এলাকাবাসীরা বলেন, ব্রিটিশ কাশেম বাড়ীর সামনে সড়ক ভেঁঙ্গে অনেক বড় গর্তের সৃষ্টি হয়েছে সে গর্তে পড়ে অনেকেই হাত-পা ভেঙ্গেছে বেশ কয়েকটি অটোরিক্সা ও সিএনজি গাড়ী নষ্ট হয়েছে।
এ বিষয়ে নাজিরহাট পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হারুন সিটি পোষ্ট কে জানাই, কয়েকদিন আগে নাজিরহাট পৌর-মেয়র জনাব, এস এম সিরাজ উদৌলা সহ  উক্ত এলাকা পরিদর্শন করা হয়েছে। বৃষ্টির কারণে কাজ করা সম্ভব হচ্ছেনা।ইট বালি সবগুলো প্রস্তুত করে রেখেছি। ইনশল্লাহ্ বৃষ্টি থামলে দ্রুত সময়ের মধ্যে উক্ত সড়কের গর্ত গুলো ভরাট করে চলাচলে উপযোগী করা হবে বলে জানিয়েছেন।
এ বিষয়ে এলাকাবাসী ও পথচারীরা সড়কটি দ্রুত সময়ে সংস্কারের জন্য বৃহত্তর ফটিকছড়ির এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী ও স্ব-স্ব কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।