ঢাকাThursday , 3 February 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

শীর্ষ চারের দৌড়ে কে কোথায়?

Link Copied!

শুরু দেখে যা মনে হয়েছিল, এখন তা হচ্ছে না। ঢাকায় প্রথম পর্বে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে প্রায় পাল্লা দিয়েই এগোচ্ছিল মেহেদি হাসান মিরাজের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তার পরপরই ছিল মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স।

বরং সে তুলনায় বেশ পিছিয়ে ছিল তারকায় ঠাসা ও তিন ‘পান্ডব ’ মাশরাফি বিন মর্তুজা, মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের দল মিনিস্টার ঢাকা। সাকিব আল হাসানের ফরচুন বরিশালের অবস্থাও খুব ভালো ছিল না।

চট্টগ্রামে গিয়ে পুরোই বদলে গেলো দৃশ্যপট। এ পর্বে অনেক নিচ থেকে একদম সবার ওপরে উঠে এসেছে সাকিবের বরিশাল। ইমরুল কায়েস আর লিটন দাসের কুমিল্লা ভিক্টোরিয়ান্সও প্রায় কক্ষপথেই আছে। দুইয়ে আছে তারা।

তবে দুটি দলের অবস্থার বড় ধরনের হেরফের ঘটেছে। ঢাকায় হওয়া প্রথম পর্বে তিন খেলার দুটিতে জিতে চমক দেখিয়েছিল মিরাজের চট্টগ্রাম। কিন্তু বন্দর নগরীতে গিয়ে দলটির হঠাৎ ছন্দপতন ঘটেছে।

প্রধান কোচ পল নিক্সনের বদলে অজি পেস বোলিং কোচ শন টেইটকে হেড কোচ করা, ৩ ঘন্টার নোটিশে মেহেদি হাসান মিরাজের নেতৃত্ব কেড়ে নাইম ইসলামকে অধিনায়ক করা এবং সিইও ইয়াসির আলমের সঙ্গে মিরাজের ঝগড়া, মাঠের বাইরের অক্রিকেটীয় কার্যক্রমের গুঞ্জন-সব মিলে অস্থিরতা চট্টগ্রাম শিবিরে।

মিরাজের অধিনায়কত্বে এক ঝাঁক তরুণ নিয়ে ঢাকা আর খুলনাকে হারানো দলটি চট্টগ্রামে গিয়ে এলোমেলো হয়ে গেছে। চট্টগ্রাম পর্বে ৪ খেলায় তিন হারে অবস্থান নষ্ট হয়েছে বেশ। এখন পয়েন্ট টেবিলে চট্টগ্রাম দুই থেকে চারে নেমে এসেছে।

বরং চট্টগ্রাম পর্বে ওঠা-নামার পালায় এগিয়েছে তিন পান্ডবের দল মিনিস্টার ঢাকা। এ পর্বে দুই ম্যাচে শতভাগ সাফল্য দেখিয়ে পাঁচ থেকে তিনে উঠে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

অবস্থান ভালোর বদলে খারাপ হয়েছে মুশফিকের খুলনার। চট্টগ্রাম পর্ব শেষে খুলনার অবস্থান দাঁড়িয়েছে পঞ্চম। সিলেট সিক্সার্সের অবস্থানের কোন পরিবর্তন নেই। মোসাদ্দেক বাহিনী এখনও সবার পেছনে।

দেখতে দেখতে বিপিএল কিন্তু পরিণতির দিকে এগোচ্ছে। বেশিরভাগ ম্যাচ হয়ে গেছে। ঢাকা ও চট্টগ্রাম মিলে মোট ১৮টি ম্যাচ সম্পন্ন। রবিন লিগের আর বাকি ১৩ ম্যাচ।

এখন সবার কৌতুহলি প্রশ্ন-শেষ চারের লড়াইয়ে কে কোথায়? তবে এ মুহূর্তে এই লড়াইয়ে সিলেট ছাড়া বাকি ৫ দলই আছে। আজ (বৃহস্পতিবার) শুরু ঢাকা পর্বের দুই দিন শেষ হলে চালচিত্র খানিকটা পরিষ্কার হবে।

এ দুই দিনে শুধু কুমিল্লা আর সিলেটের আছে দুটি করে ম্যাচ। কুমিল্লা আজ সন্ধ্যা সাড়ে ৫টায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সাথে খেলবে। পরের দিন মানে ৪ ফেব্রুয়ারি মিনিস্টার ঢাকার বিপক্ষে ইমরুল বাহিনীর অপর ম্যাচ।

এছাড়া সিলেট সানরাইজার্স আজ দুপুর সাড়ে ১২টায় খেলবে খুলনা টাইগার্সের বিপক্ষে। আর পরদিন ফরচুন বরিশালের বিপক্ষে আরেক ম্যাচ মোসাদ্দেক হোসেন সৈকত বাহিনীর।

সিলেটে গিয়ে মোসাদ্দেকের সিলেট সিক্সার্সের অবস্থা নাটকীয় পরিবর্তন ঘটলে ভিন্ন কথা, না হয় নকআউট পর্বে সিলেটের থাকার সম্ভাবনা কম মনে হচ্ছে।

এখন দেখার বিষয় হলো- শেষ পর্যন্ত ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, মিনিস্টার ঢাকা, চট্টগ্রাম টাইগার্স আর খুলনা টাইগার্সের মধ্যে কোন ৪ দল নকআউট পর্বে জায়গা করে নেয়!

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।