ঢাকাFriday , 28 September 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

লিটনের অভিষেক হাফসেঞ্চুরি, এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

Link Copied!

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে টসে হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তবে ব্যাটিংয়ে নেমে লিটন দাশ ও মেহেদি হাসান মিরাজের ঝড়ো শুরুতে মাত্র ৭.৪ ওভারেই দলীয় ৫০ ছুঁয়ে ফেলে টাইগাররা। পরে ঝড়ো ব্যাটিংয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি তুলে নেন লিটন।

ভারতীয় বোলারদের ওপর চওড়া হয়ে ব্যাটিং করা লিটন দাশ ৩৩ বলে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরির দেখা পান। এ সময় তিনি ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভার শেষে বিনা উইকেটে ৭৪ রান করেছে বাংলাদেশ।

এর আগে টাইগারদের ব্যাটিংয়ে চমক দেখিয়ে ওপেনিংয়ে লিটন দাশের সঙ্গে জুটি হয়ে নামেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। সর্বশেষ ১৯৯৮ সালে ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের হয়ে ওপেনার আতাহার আলী খানের সঙ্গে লোয়ারঅর্ডার ব্যাটসম্যান হয়েও ওপেন করেছিলেন মোহাম্মদ রফিক।

এশিয়া কাপের ফাইনালে শুক্রবার (২৮ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় ভারতের মুখোমুখি হয় বাংলাদেশ।

ভারত মাঠে নেমেছে সপ্তম শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে। আর এই নিয়ে তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে পা রেখেছে টাইগাররা। আজকের ম্যাচ জিতলেই প্রথম কোনো আন্তর্জাতিক ক্রিকেটের শিরোপা জেতার স্বাদ পাবে বাংলাদেশ।

ফাইনাল ম্যাচের সম্ভাব্য একাদশ:

বাংলাদেশ: মাশরফি বিন মর্তুজা (অধিনায়ক), মুশফিকুর রহিম, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মোহম্মদ মিঠুন, লিটন দাস, নাজমুল ইসলাম অপু, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ।

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রাইডু, দিনেশ কার্তিক, মাহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, রবিন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, জসপ্রিত বুমরাহ, যুজভেন্দ্র চাহাল।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।