ঢাকাTuesday , 4 December 2018
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ উদারতার পরিচয় দিয়েছে-কারিতাস প্রেসিডেন্ট 

Link Copied!

উখিয়া(কক্সবাজার)প্রতিনিধি:
রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশ উদারতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন কারিতাস ইন্টারন্যাশনালিজের প্রেসিডেন্ট লুইস এ টাগলে।
সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে আসা আন্তর্জাতিক সংস্থা কারিতাস’র প্রধান লুইস এ টাগলে সোমবার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যান।পরিদর্শন শেষে লুইস এ টাগলে সাংবাদিকদের বলেন, মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত হয়ে সেদেশের নাগরিকদের বাংলাদেশে আশ্রয় নেওয়া একটি আন্তর্জাতিক শরণার্থী সংকট। এই সংকট মোকাবেলায় শুরু থেকে বাংলাদেশের জনগণ যে উদারতার পরিচয় দিয়েছে এটা প্রশংসনীয়।
তিনি বলেন, বাংলাদেশের সরকার শরণার্থীদের আশ্রয় দিয়ে এবং দেশি-বিদেশি সংস্থার ত্রাণ বিতরণে যেভাবে সাহায্য ও সমন্বয় সাধন করেছে সেটা অবশ্যই প্রশংসনীয়। বিশ্বের ১৬৫টি দেশে দায়িত্ব পালন করা কারিতাসের প্রধান লুইস এ টাগলে ‘কারিতাস বাংলাদেশ’ নিয়ে তাঁর গর্বের কথাও জানিয়েছেন।
তিনি আরো বলেন, বিশাল শরণার্থী সংকটে ‘কারিতাস বাংলাদেশ’ যেভাবে তাদের দায়িত্ব পালন করেছে তাতে আমি গর্বিত। তবে সবার সহযোগিতা না পেলে তারা এই কাজ সুষ্ঠুভাবে এগিয়ে নিতে পারত না।কারিতাস ইন্টারন্যাশনালিজের সকল সদস্য রাষ্ট্রকে বাংলাদেশের শরণার্থী সংকট মোকাবেলায় সহায়তা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন লুইস এ টাগলে। কারিতাসের বিশ্বপ্রধানের সফরসঙ্গীদের মধ্যে ছিলেন আর্চ বিশপ মজেস এম কস্তা, কারিতাস বাংলাদেশের নির্বাহী পরিচালক ফ্রান্সিস অতুল সরকার, কারিতাস চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক জেমস গোমেজ। লুইস এ টাগলে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পাশাপাশি ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে সাক্ষাত করেন।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।