ঢাকাSaturday , 20 April 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রোহিঙ্গা নেতা ঢাকায় আটক

Link Copied!

নিজস্ব প্রতিবেদক,উখিয়া,কক্সবাজার:
কক্সবাজারের উখিয়ার কুতুপালং ডি-৪ ব্লকের স্থায়ী বাসিন্দা উখিয়া-টেকনাফে অবস্থানরত রোহিঙ্গাদের নেতা মাওলানা শামশুল আলম (৫১) অবশেষে ঢাকা বিমান বন্দর পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। সৌদি আরব থেকে বুধবার রাতে বাংলাদেশে ফেরার পথে ঢাকা বিমান বন্দর ইমিগ্রেশন পুলিশ তাকে আটক করে। তার আটকের ঘটনায় রোহিঙ্গা শিবিরে তোঁলপাড় সৃষ্টি হয়েছে।
রোহিঙ্গাদের অভিযোগ আটক শামশু ভুয়া পাসপোর্ট জালিয়াতির মাধ্যমে সৌদি আরবে নারীদের পাচার করতো এবং ক্যাম্পের সংস্কার কাজের নামে চাঁদা আদায় করে সিন্ডিকেটের মাধ্যমে ভাগভাটোয়ারা করে অভিনব প্রতারণা করে আসছিল।
পুলিশ সূত্রে জানা গেছে, ওই রোহিঙ্গা নেতা শামশুল আলম ফেনী জেলার সোনাগাজীর ঠিকানায় ভুয়া পাসপোর্ট বানিয়ে সৌদি আরব ও বাংলাদেশে বেশ কয়েকবার আসা যাওয়া করে বিপুল অর্থ লুটপাট করেছে। এছাড়া সৌদিয়ায় অবস্থানরত রোহিঙ্গাদের নিকট থেকে মসজিদ মাদ্রাসার নাম ভাঙ্গিয়ে চাঁদা আদায় সহ ক্যাম্প থেকে নারী পাচার কাজেও সে লিপ্ত ছিল। তার বিরুদ্ধে উখিয়া থানায় একটি অপহরণ মামলা-২৫ রয়েছে।উখিয়া থানার ওসি তদন্ত নুরুল ইসলাম মজুমদার জানান, ঢাকায় আটক রোহিঙ্গা নেতা শামশুল আলমকে উখিয়া থানা হেফাজতে নিয়ে আসার জন্য বৃহস্পতিবার সকালে উখিয়া থানার উপ-পরিদর্শক ফারুক আহমদকে ঢাকায় পাঠানো হয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।