ঢাকাTuesday , 4 July 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রামুর ঐতিহাসিক রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহার পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি 

Link Copied!

নীতিশ বড়ুয়া, রামু :

কক্সবাজারের রামু ঐতিহাসিক রাংকূট বনাশ্রম বৌদ্ধ বিহার ও জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোম পরিদর্শন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।
৪ জুলাই (মঙ্গলবার) সকাল সাড়ে এগারটার দিকে গাড়িবহর যোগে মন্ত্রী উপজেলার রাজারকুল ইউনিয়নে অবস্থিত ঐতিহাসিক রাংকুট বনাশ্রম বৌদ্ধবিহারে পৌছাঁলে  বৌদ্ধবিহারের অধ্যক্ষ কে,শ্রী জ্যোতিসেন মহাথেরো স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন। পরে মন্ত্রী রাংকুট বৌদ্ধ বিহার, রাংকুট পদ্মবীনা জুলন্ত সেতু, মীরাক্কেল গার্ডেনসহ জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোম পরিদর্শন করেন।
 জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোম পরিদর্শনে গেলে হোমের শিশু শিক্ষার্থীরা গান এবং নৃত্য পরিবেশনের মাধ্যমে মন্ত্রীকে বরণ করেন। মন্ত্রী কিছু সময় বসে এ বিনোদন উপভোগ করেন। শেষে  জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোমের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করেন।
এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল আমাদের এ দেশে রাংকুট একটি অনন্য তীর্থস্থান। আমি মনে করি সম্প্রীতির এ দেশে সকলে মিলেমিশে বাস করতে এবং সকল অকল্যান দুর করবে এই জ্ঞান চর্চা কেন্দ্র । বাংলাদেশের এই প্রান্তেও মহামানব বুদ্ধ দেবের পদচারণা হয়েছিল। সম্রাট অশোক এ প্রাচীন স্থাপনাটি নির্মান করেছিলেন। মন্ত্রী আরও বলেন, এর আগেও এই তীর্থস্থানে এসছিলাম। এখানে যতই আসি ততই মুগ্ধ হই।
অনাথ শিশুদের এ আশ্রমটি আমি ইউটিউবে চার্জ করে দেখেই আসার জন্য মনস্থির করেছিলাম। আজকে এসে অনেক ভাল লাগলো। এই শিশুরা একদিন বিশ্বে নেতৃত্ব দিবে। ঐতিহাসিক এ স্থাপনাটি যাতে স্থায়ীত্ব ও সমৃদ্ধ লাভ করে সেক্ষেত্রে আমাদের সজাগ দৃষ্টি থাকবে। সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সুযোগ সুবিধা দেয়া হবে বলেও মন্ত্রী উল্লেখ করেন।
পরিদর্শনকালে কক্সবাজার পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম (বার), মন্ত্রীর একান্ত সচিব মু: আসাদুজ্জামান, জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফ মাহমুদ অপু, সহকারি একান্ত সচিব মনির হোসেন, রামু থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হোসাইন, রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কে,শ্রী জ্যোতিসেন মহাথেরো, রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান, রামু ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স কর্মকর্তা সোমেন  বড়ুয়া প্রমুখ সাথে ছিলেন।
উল্লেখ্য, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি তিন দিনের সফরে কক্সবাজার আসেন ৩ জুলাই দুপুরে। ৫ জুলাই বুধবার কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।