ঢাকাWednesday , 21 June 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

রামুতে  মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

Link Copied!

নিজস্ব প্রতিবেদক, রামু:
চট্টগ্রামের জামালখান মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ও মুক্তিযুদ্ধ স্মৃতিফলক ভাঙচুরে জড়িতদের শাস্তির দাবী ও বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে রামুতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে রামু উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও রামু মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।
২১ জুন (বুধবার) সকাল ১১ টায় রামু উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ রামু উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নুরুল হক চেয়ারম্যানের সভাপতিত্বে  অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রামু উপজেলা শাখার সভাপতি আনছারুল হক ভুট্টো। সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা রনধীর বড়ুয়া, বীরমুক্তিযোদ্ধা রশিদ আহমদ বিএ, মাইমুনুর রশিদ, আবুল কালাম আজাদ, ফুরুক আহমদ,ফরিদ আহমেদ,ফনিন্দ্র বড়ুয়া, নুরুল আমিন, শামসুল আলম,অজিত শর্মা, নুরুল ইসলাম, মোক্তার আহমদ, আব্দু জব্বার,আব্দুস সালাম, সুখেন্দ বড়ুয়া, আব্দু শুক্কুর প্রমুখ মুক্তিযোদ্ধা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন।
মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রামু উপজেলার সাধারণ সম্পাদক সাংবাদিক খালেদ হোসাইন টাপু’র সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু কেবল কোনো রাজনৈতিক দলের নেতা নন, তিনি আমাদের জাতির পিতা। তার সঙ্গে দেশের স্বাধীনতার অস্তিত্ব জড়িত। আমরা বেচেঁ থাকতেঁ তারা এই স্বাধীন বাংলায় তাদের পুর্বের মত হীন কর্মকান্ড বাস্তবায়ন করতে পারবে না, তারা যদি জাগ্রত হতে চায় তাদের দাতঁভাঙ্গা জবাব দেয়া হবে। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের জন্য বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ও আদর্শ প্রতিষ্ঠার মধ্যে দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করা সম্ভব।
বীর মুক্তিযোদ্ধাদের সন্তানদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা সন্তান শেখ জুনাইদ বিপ্লব, এজায়েত উল্লাহ মহব্বত,অনিক বড়ুয়া,ওবাইদুল হক, ডা.শ্যামল শর্মা,আনোয়ার কামাল বাদল,খুরশেদ আলম সাগর,আব্দুস শুক্কুর, রশিদ আহমদ জসিম, দিলীপ বড়ুয়া,আনোয়ার হোসেন বাহাদুর, টিটু বড়ুয়া,দিলীপ বড়ুয়া,সাইফুল ইসলাম বাবু, সাগর বড়ুয়া, হারুনুর রশিদ ও জুলকার নাঈম, শংকর শর্মা প্রমুখ বক্তব্য রাখেন।
মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে শেষে জড়ীতদের সর্বোচ্চ শাস্তির দাবীতে রামু উপজেলা  নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।