ঢাকাSaturday , 26 August 2023
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকীতে রামুতে মিলাদ মাহফিল ও বৃহত্তর মেজবানে মন্ত্রী ড. হাছান মাহমুদ

Link Copied!

নীতিশ বড়ুয়া, রামু :
তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জঙ্গিদের পৃষ্ঠপোষক। তারা জঙ্গিদের পক্ষে কথা বলছে। দেশের উন্নয়ন, অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্ত করতে বিএনপি অপরাজনীতি চালিয়ে যাচ্ছে। এই অপরাজনীতি থেকে দেশকে রক্ষা করতে, জননেত্রী শেখ হাসিনাকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হলে, বদলে যাওয়া দেশে উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত থাকবে। তিনি আবারও কক্সবাজার-৩ আসনে সাইমুম সরওয়ার কমলকে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। রামুতে বঙ্গবন্ধুর শোক সভায় টেলি কনফারেন্সে প্রধান অতিথির বক্তৃতায় বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা বলেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে পুনঃগঠিত করে, সমৃদ্ধির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। তখনই বাঙালির স্বাধীনতাকে হত্যা করার উদ্দেশ্য, স্বাধীনতার পরাজিতরা ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। এই হত্যাকান্ডের প্রধান কুশীলব খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান। তাদের নেতৃত্বেই বঙ্গবন্ধু হত্যাকান্ডের পরিকল্পনা করা হয়ে ছিল। বঙ্গবন্ধু হত্যাকান্ডের বিচার যেন না হয়, তার জন্যে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে, হত্যাকান্ডের বিচার চিরদিনের জন্য বন্ধ করতে আইন প্রণয়ন করে ছিল।
শনিবার (২৬ আগস্ট) দুপুরে রামু খিজারী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে কোরআন খতম, মিলাদ মাহফিল, শোক সভা, মেজবান অনুষ্ঠিত হয়। কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের নেতৃত্বে জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ, রামুর উদ্যোগে এ শোক সভা ও মেজবান আয়োজন করা হয়। শনিবার সকাল ৮টায় থেকে কোরআন খতম ও মিলাদ মাহফিল এবং দুপুর ১২টা থেকে শুরু হয় মেজবান।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ইছালে ছওয়াবের উদ্দেশ্যে আয়োজিত শোক সভা ও বৃহত্তর মেজবানে শুভেচ্ছা বক্তৃতা করেন, জাতীয় শোক দিবস উদযাপন পরিষদ, রামুর প্রধান উপদেষ্টা সাইমুম সরওয়ার কমল এমপি। এ সময় তিনি বলেন, আমাদের জাতিগত পরিচয়ে বঙ্গবন্ধুর অবদান, জীবন, কর্ম ও দর্শনকে এ প্রজন্মের কাছে উপস্থাপন ও চর্চার ধারাবাহিকতা রক্ষা করতেই রামুতে প্রতি বছর মেজবান ও শোকসভা আয়োজন করা হয়েছে।
আওয়ামীলীগ নেতা খুনিয়াপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবদুল গণি’র সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় স্বাগত বক্তৃতা রাখেন, উদযাপন পরিষদের আহ্বায়ক কক্সবাজার জেলা পরিষদ সদস্য ফরিদুল আলম। শুভেচ্ছা বক্তৃতা রাখেন, উদযাপন পরিষদের মহাসচিব ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো।
 শোক সভায় সম্মানিত অতিথির বক্তৃতা করেন, বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান লে. কর্ণেল (অব:) ফোরকান আহমদ, কক্সবাজার পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী, সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার, জেলা জজ কোর্টে পিপি ফরিদুল আলম, জেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষযক সম্পাদক মুসরাত জাহান মুন্নী, জেলা স্বেচ্ছা সেবকলীগের সাবেক সদস্য সচিব এড. একরামুল হুদা, গর্জনিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ফরিদ আহমদ চৌধুরী,
 কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামশুল আলম, চাকমারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু মোহাম্মদ ঈসমাইল নোমান, রাজারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুফিজুর রহমান, কক্সবাজার জেলা পরিষদের সাবেক সদস্য নুরুল হক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলী হোসেন, রামু উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়া, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি তপন মল্লিক, সাধারণ সম্পাদক আবুবক্কর ছিদ্দিক, সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল মাবুদ, ইউনুছ ভূট্টো, ছৈয়দ নজরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা গোলাম কবীর মেম্বার, আইয়ুব সিকদার, ওসমান সরওয়ার মামুন, জহির উদ্দিন, আবছার কামাল সিকদার, জহির উদ্দীন সিকদার প্রমুখ। সভা সঞ্চালনা করেন, আনছারুল হক ভূট্টো, ছৈয়দ মোহাম্মদ আবদুস শুক্কুর।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।