ঢাকাTuesday , 21 May 2019
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেলভর্তি’’ প্রস্তুতির সম্পর্কিত কর্মশালা আনুষ্ঠানিক উদ্বোধন

Link Copied!

খাগড়াছড়িতে ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ’র উদ্যোগে প্রত্যেক উপজেলায় দুইদিন করে ‘‘মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক, পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেলভর্তি’’ প্রস্তুতির সম্পর্কিত কর্মশালা আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।
মোঃ মনির হোসেন, খাগড়াছড়ি প্রতিনিধি:
২১মে ২০১৯খ্রি. মঙ্গলবার সকাল ১০.০০ ঘটিকার সময় খাগড়াছড়ি জেলা সদর মিলনপুরস্থ বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কার্যালয় সম্মেলন কক্ষে এই কর্মশালা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেনখাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম সম্মানিত সদস্য ও বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাবেক একনিষ্ঠ কর্মী পার্থ ত্রিপুরা জুয়েল। এসময়  সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি  বিজয় ত্রিপুরা সভাপতিত্বে বক্তব্য রাখেনকুজেন্দ্র মল্লিকা মর্ডাণ কলেজের সম্মানিত অধ্যক্ষ ওটিএসএফ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি সাধনত্রিপুরা, কেন্দ্রীয় কমিটির সভাপতি প্রেম কুমার ত্রিপুরা,খাগড়াছড়ি সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরা প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি  পার্থ ত্রিপুরা জুয়েল বলেন, বর্তমান সরকারের যে বিশেষ উদ্যোগ মানম্মত শিক্ষা অর্জন, টেকসই উন্নয়ন বাংলাদেশ গড়ার প্রত্যয় তা বাস্তবায়ন করতে শিক্ষার কোন বিকল্প নেই। সমাজ ও জাতির উন্নয়নে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে বাংলাদেশকে একটি বিশ্বের মধ্যে মডেল হিসেবে সু-পরিচিত করার জন্য বর্তমান ছাত্র সমাজের প্রতি আহবান করেন এবং আগামীতে শিক্ষা বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য তিনি সহযোগিতা দেওয়ার আশ্বাস দেন।
এছাড়াও মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, বিভিন্ন পাবলিকবিশ্ববিদ্যালয় ও মেডিকেল ভর্তি প্রস্ততির কর্মশালা আয়োজক কমিটির আহবায়ক ও টিএসএফ কেন্দ্রীয় কমিটির সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র খঞ্জন জ্যোতি ত্রিপুরা,সদস্য সচিব এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এবং টিএসএফ কুমিল্লা মহানগর শাখার শিক্ষা বিষয়ক সম্পাদ অমল ত্রিপুরা- কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
বক্তব্যে তিনি- গত বৎসরের তুলনায় আমরা কয়েকজনবিশ্ববিদ্যালয়ে পড়ুয়া মেধাবী ছাত্র-ছাত্রী এ বৎসরেও আয়োজন করা হয়েছে। তিনি তার বক্তব্যে বলেন, গত বৎসরেও এ রকম আয়োজন করে বিশ্ববিদ্যালয়ে ভর্তিকোচিং না করিয়ে কর্মশালার দিকনির্দেশনা মেনে চলে কয়েকজন শিক্ষার্থী পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় বলে জানান। তিনি দুইদিন ব্যাপী কর্মশালায় শিক্ষার্থীদেরকে মনোযোগ দিয়ে কর্মশালায় অংশগ্রহণের আহবান জানান।
কর্মশালায় বিশ্ববিদ্যালয় সম্পর্কে সামগ্রিক ধারণা ও বাস্তব শিক্ষা সম্পর্কে অবগত, ভর্তি আবেদনের নিয়মাবলী ও খরচ সমূহ সম্পর্কে ধারণা, পরীক্ষার সময় পরীক্ষার্থীদের করণীয় সম্পর্কে ধারণা, বই কেনার ক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক নির্দেশনা প্রদানবিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে বর্তমানে বিভিন্ন বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীবৃন্দ ও কর্মশালার কো-অডিনেটরবৃন্দ।
কর্মশালা আয়োজক কমিটির আহবায়ক খঞ্জন জ্যোতিত্রিপুরা, গত বছরের তুলনায় এ বছরেও আমরা খাগড়াছড়ি জেলা সদর পাশাপাশি প্রত্যেকটি উপজেলায় এই কর্মসূচির আয়োজন  হাতে নেওয়া হয়েছে এবং ২১ মে মঙ্গলবার থেকে ১০ জুন সোমবার ২০১৯খ্রি. পর্যন্ত এই কর্মশালা চলবে বলে জানান।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।