ঢাকাThursday , 3 February 2022
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. করোনা আপডেট
  3. খেলাধুলা
  4. জাতীয়
  5. জেলার খবর
  6. দেশজুড়ে
  7. নির্বাচনের হাওয়া
  8. প্রচ্ছদ
  9. প্রচ্ছদ
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. শিক্ষা
  14. সকল বিভাগ
  15. স্বাস্থ্যর খবর
আজকের সর্বশেষ সবখবর

নতুন ম্যাকবুক প্রো, সর্বোচ্চ দাম ২ লাখ ৯৫ হাজার টাকা

Link Copied!

বাজারে এল অ্যাপলের নতুন ম্যাকবুক প্রোর দুটি মডেল। গ্যাজেট দুটি বাংলাদেশের বাজারে এনেছে প্রযুক্তি খাতে রিটেইলার ও অ্যাপল পণ্যের অথরাইজড রিসেলার ‘গ্যাজেট অ্যান্ড গিয়ার’। এই প্রতিষ্ঠান এর আগে বাজারে এনেছিল ম্যাকবুক প্রোর ১৩ ইঞ্চি মডেল। এবার এল ১৪ ও ১৬ ইঞ্চির দুটি মডেল।

১৪ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রোর স্থায়ী মেমোরি রমের জায়গার ভিত্তিতে দুটি ভার্সন আছে। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ১৯ হাজার ৯৯০ টাকা। ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি (টেরাবাইট) রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৬৯ হাজার ৯৯০ টাকা।

১৬ ইঞ্চি স্ক্রিনের ম্যাকবুক প্রোরও রমের জায়গার ভিত্তিতে দুটি ভার্সন আছে। ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৫৯ হাজার ৯৯০ টাকা। ১৬ জিবি র‌্যাম ও ১ টিবি রম–সম্পন্ন ভার্সনের দাম ২ লাখ ৯৫ হাজার ৯৯০ টাকা।

ওই দুটি মডেলে নতুন এম-ওয়ান প্রো এবং এম-ওয়ান ম্যাক্স চিপসেটের পাশাপাশি দেওয়া হয়েছে নতুন কিছু পোর্ট। এইচডিএমআই পোর্ট ও এসডি কার্ড রিডার ফিরিয়ে আনা হয়েছে ডিভাইসে। নতুন মডেলে চার্জিংয়ের জন্য যুক্ত হয়েছে ম্যাগসেফ থ্রি কানেক্টর। এছাড়া রয়েছে লিকুইড রেটিনা এক্সডিআর ডিসপ্লে, স্পেশাল অডিও সিস্টেম ও স্ট্যান্ডার্ড থান্ডারবোল্ট পোর্টের সাপোর্ট।

এসবের পাশাপাশি গ্যাজেট অ্যান্ড গিয়ারের গ্রাহকরা পাচ্ছেন ১২ মাসের অ্যাপলের অফিসিয়াল ওয়ারেন্টি সুবিধা। এই সুবিধা দেশের ভেতরে ও আন্তর্জাতিকভাবে নেওয়া যাবে।

এনবিনিউজ একাত্তর ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।